খেলাধুলা

থামছেনই না মিঠুন। ঝড় তুলছেন ব্যাট হাতে। ৯ ওভার শেষে স্কোর দেখে নিন

আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে আজ টসে হেরে প্রথমে বোলিংয়ে নেমে শুরুতেই দলীয় ১৭ রানের মাথায় স্টুয়ার্ট থম্পসনকে ১২ রানে আউট করেন সাইফুদ্দিন। দলীয় ৩৭ রানের মাথায় ব্যাটসম্যান ডেভিড ডেলয়ি কে আউট করেন শরিফুল ইসলাম। ঠিক ৫ রান পরেই আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বেলবিনিকে ১ রানে আউট করেন সাইফুদ্দিন।

তবে এরপরই ঘুরে দাঁড়ায় আয়ারল্যান্ড। অভিজ্ঞ উইলিয়াম পোর্টারফিল্ড এবং সিমি সিংয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে বিপদ কাটিয়ে ওঠে আয়ারল্যান্ড। মাত্র ২৯ বলেই তুলে নেন উইলিয়াম পোর্টারফিল্ড। ৩৯ বলে ১২ চার এবং ২ ছয়ে ৭৮ রান করে থামেন তিনি। সাইফুদ্দিন তৃতীয় উইকেট তুলে নেন। গেইটকেটকে অাউট করে চতুর্থ উইকেট তুলে নেন সাইফুদ্দিন। শেষ পয়ন্ত সিমি সিংয়ের ৬৭ রানে নির্ধারিত ১৮ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে অায়ারল্যান্ড।

১৮৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা দারুন করে দুই ওপেনার সৌম্য এবং মিঠুন। ২৩ বলে ৪ ছয় এবং ৪ চারে ফিফটি তুলে নেন মোহাম্মদ মিঠুন। ৮ ওভারেই দুই ওপেনার ১০২ রান যোগ করেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯ ওভারে বিনা উইকেটে ১১২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ দল। মোহাম্মদ মিঠুন ২৯ বলে ৬৫ এবং সৌম্য সরকার ২৫ বলে ৪৪ রান করে অপরাজিত রয়েছেন।

আয়ারল্যান্ডের টি-টুয়েন্টি স্কোয়াড : অ্যান্ড্রু বেলবিনি (অধিনায়ক), পিটার চেজ, ডেভিড ডেলয়ি, জর্জ ডকরেল, টায়ারোন কেইন, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাকার্থি, কেভিন ও’ব্রায়েন, উইলিয়াম পোর্টারফিল্ড, জেমস শ্যানন, সিমি সিং, স্টুয়ার্ট থম্পসন, লোরাকান টাকার।

বাংলাদেশ ‘এ’ দল : সৌম্য সরকার (টি-টোয়েন্টি অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, ফজলে মাহমুদ রাব্বি, মুমিনুল হক (ওয়ানডেতে অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল আমিন জুনিয়র, জাকির হাসান, নাঈম হাসান, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, সাইফউদ্দিন, মিজানুর রহমান, সাইফ হাসান, তাসকিন আহমেদ।