বিনোদন

অপু আরো বলেন, ‘প্রত্যেক মুসলমানেরই কর্তব্য সামর্থ্য থাকলে কোরবানি দেয়া

বিনোদন ডেস্ক: কয়েকদিন পড়েই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের একটি ঈদুল আযহা। ঈদুল আযহা বা কুরবানির ঈদকে কেন্দ্র করে সবাই কুরবানির প্রস্ততি নিচ্ছে। এর বাইরে নয় তারকারাও, তারাও সাধ্যমত প্রস্তুতি নিচ্ছে কুরবানির।

ঢালিউডের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস, শাকিব খানকে বিয়ের সময় ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। তার নতুন নাম রাখা হয় অপু ইসলাম খান।

ঈদুল আযহাকে কেন্দ্র করে তিনিও প্রস্তুতি নিচ্ছেন কুরবানির। এক অনলাইন পোর্টালকে দেয়া সাক্ষাৎকারে অপু বলেন, , ‘আমার সংসার, দায়িত্বও আমার। কাজের ব্যস্ততা আছে আবার কোরবানিও গুরুত্বপূর্ণ। ছেলের জন্য ঈদের কেনাকাটাও করতে হবে। এক হাতে অনেক কিছু সামলাতে হয়। অনেক কিছু ইচ্ছে থাকলেও পেরে ওঠা যায় না। এ বছরে তাই তিনটি খাসি কোরবানি দেয়ার পরিকল্পনা করেছি। আজকেই কেনা হবে হয়তো। আমার সময় নেই। ইচ্ছে ছিল ছেলেকে পশুর হাট দেখাতে নিয়ে যাব।’

অপু আরো বলেন, ‘প্রত্যেক মুসলমানেরই কর্তব্য সামর্থ্য থাকলে কোরবানি দেয়া। পবিত্র এই কোরবানি আত্মত্যাগ আর নিজেকে শুদ্ধ করে নেয়ার অনুপ্রেরণা যোগায়। পশু কোরবানির সঙ্গে সঙ্গে প্রত্যেকে নিজেদের মনের ভেতরের পশুত্বকে, স্বার্থবাদী মনটাকে কোরবানি দেয়ার চেষ্টা করেন। সবার কোরবানি যেন কবুল হয়। আমিও সবার কাছে দোয়া চাই। আমার ছেলে জয়ের জন্য দোয়া চাই।