খেলাধুলা

এশিয়া কাপে দারুণ এক রেকর্ড অপেক্ষা করছে সাকিব ও মাশরাফির সামনে

আগামী ১৫ সেপ্টেম্বর পর্দা উঠতে যাচ্ছে এশিয়া কাপের। দুবাইয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের এশিয়া কাপ। ছয় দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। আর আসন্ন এশিয়া কাপে দারুণ এক রেকর্ড অপেক্ষা করছে সাকিব ও মাশরাফির সামনে। ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও পাকিস্তানী কিংবদন্তি বোলার আব্দুল কাদিরকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ অপেক্ষা করছে সাকিব ও মাশরাফির সামনে।

এখন পর্যন্ত এশিয়া কাপে ১৭টি উইকেট শিকার করেছেন সাকিব এবং মাশরাফি। আর মাত্র ১টি উইকেট শিকার করলেই শচীন ও কাদিরকে স্পর্শ করবেন সাকিব এবং মাশরাফি। ২০০৮ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত মোট ৫টি এশিয়া কাপের ১৮টি ম্যাচ খেলে ১৭টি উইকেট শিকার করেছেন মাশরাফি।

অন্যদিকে ২০১০ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত মোট ৪টি এশিয়া কাপে মাশরাফির চেয়ে চার ম্যাচ কম খেলে ১৭টি উইকেট শিকার করেছেন সাকিব। আর ভারতীয় কিংবদন্তি শচীন ২৩ ম্যাচ খেলে মোট ১৭ উইকেট শিকার করেছিলেন। অন্যদিকে মাত্র ৮ ম্যাচেই ১৭ উইকেটের দেখা পেয়েছিলেন আব্দুল কাদির।

তবে এখন পর্যন্ত এশিয়া কাপের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন শ্রীলঙ্কার কিংবদন্তি বোলার মুত্তিয়া মুরালিধরন। ২৪ ম্যাচ খেলে ৩০টি উইকেট শিকার করেছেন এই স্পিনার।