খেলাধুলা

ওয়ানডে ক্রিকেটে ২১১ ম্যাচ খেলে ৩৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতের অন্যতম ক্রিকেটার বিরাট কোহলি

এবার আর হতাশ হতে হলো না বিরাট কোহলিকে। চলমান নটিংহাম টেস্টের প্রথম ইনিংসে ৩ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। প্রথম ইনিংসে ৯৭ রানে আউট হয়ে যাওয়া কোহলি দ্বিতীয় ইনিংস ১০৩ রান করে সাজঘরে ফেরেন।

ইংলিশ ফাস্ট বোলার ক্রিস ওকসের গতির বলে এলবিডব্লিউ হওয়ার আগে ১৯৭ বলে ১০ বাউন্ডারিতে ১০৩ রান সংগ্রহ করেন কোহিল। সোমবার ক্যারিয়ারের ৬৯তম টেস্টে ২৩তম সেঞ্চুরি হাঁকান ভারতীয় তারকা ক্রিকেটার। ওয়ানডে ক্রিকেটে ২১১ ম্যাচ খেলে ৩৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতের অন্যতম সেরা এই ক্রিকেটার।

নটিংহাম টেস্টে দুই ইনিংস মিলে কোহলির সংগ্রহ ২০০ রান। এর আগে সিরিজের প্রথম টেস্টে এজবাস্টনে সেঞ্চুরিসহ দুই ইনিংস মিলে করেছেন ২০০ রান। তবে মাঝে লর্ডস টেস্টে রান পাননি তিনি। যে কারণে ইনিংস পরাজয় হয় ভারতের।

এজবাস্টন এবং লর্ডসে পরাজিত হওয়া সফরকারীরা ইংল্যান্ডের বিপক্ষে চলতি তৃতীয় টেস্টে ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছে ভারত। প্রথম ইনিংসে ৩২৯ রান সংগ্রহ করেছিল ভারত।

দ্বিতীয় ইনিংসে এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫ উইকেটে ২৯৩ রান সংগ্রহ ভারতের। বিরাট কোহলিরা এগিয়ে ৪৬১ রানে। প্রথম ইনিংসে ১৬১ রানে অলআউট হয়েছিল স্বাগতিক ইংল্যান্ড।