খেলাধুলা

এশিয়া কাপের স্কোয়াডে জায়গা পেয়ে যা বললেন মুমিনুল

আগামী ১৫ সেপ্টেম্বর পর্দা উঠতে যাচ্ছে এশিয়া কাপের। দুবাইয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের এশিয়া কাপ। আর এই আসরকে সামনে রেখে এরই মধ্যে ৩১ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আর সেই স্কোয়াডে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের টেস্ট স্পেশালিষ্ট খ্যাত মুমিনুল হক। মূলত আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দুর্দান্ত পারফর্মের কারণেই স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। কারণ ওয়ানডেতে ১৮২ রান করা চাট্টিখানি কথা নয়। তাই করে দেখিয়েছেন মুমিনুল।

আর আয়ারল্যান্ড সফরেই সীমিত ওভারের আগ্রাসী ক্রিকেটটা আয়ত্ত্ব করতে শিখে গেছেন বলেই জানিয়েছেন মুমিনুল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার মনে হয়, আয়ারল্যান্ড সিরিজটা আমার জন্য দারুণ একটি শিক্ষণীয় সফর ছিল। এটা আমাকে সামনের দিনগুলোতে সাহায্য করবে। আমি শিখেছি কিভাবে ভিন্ন কন্ডিশনে আগ্রাসী ক্রিকেট খেলতে হয়। আমার জন্য যেটা নতুন এক অভিজ্ঞতা। আগে আমার হাতে খুব কম শট ছিল, সীমিত ওভারের ক্যারিয়ারে যেটা প্রভাব ফেলেছিল।’

অন্যদিকে এশিয়া কাপের প্রাথমিক স্কোয়াডে জায়গা পেয়েছেন মুমিনুল। যদি এশিয়া কাপে তার খেলা হয় তাহলে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটবে। কারণ তিনি সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৫ সালের ফেব্রুয়ারিতে। তবে দলে সুযোগ পাওয়া নিয়ে ভাবছেন না মুমিনুল।

তিনি জানিয়েছেন, ‘যদি আমি সুযোগ পাই, তবে এটা অবশ্যই পুরস্কার হবে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো সুযোগ পেয়ে সেটা কাজে লাগানো। আমাকে জায়গা পাকা করতে হবে।’