খেলাধুলা

সতীর্থরা যখন ঈদ আনন্দে মশগুল তামিম তখন বাড়ি ছেড়ে চলে এলেন ঢাকা

অন্যরা যখন বাড়িতে, তখন তামিম কী করছে জানেন? সতীর্থরা যখন ঈদ আনন্দে মশগুল তামিম তখন বাড়ি ছেড়ে চলে এলেন ঢাকা। তার ঈদ শেষ। কিন্তু এসময় বাংলাদেশের অন্যান্য ক্রিকেট তারকারা বাড়িতে বসে কোরবানির মাংসের হরেক রকম স্বাদ নিচ্ছেন। শুক্রবার রাতে ঢাকায় ফেরার পর শনিবারই প্যাড পায়ে ব্যাট হাতে তামিম নেমে পড়লেন নেটে। দীর্ঘ সময় ব্যাটিং চালিয়ে গেলেন। এসময় তার সঙ্গে ছিলেন প্রিয় মেন্টর মোহাম্মদ সালাহউদ্দীন।

মিরপুরের নেটের চারপাশ যেখানে সবসময়ই ক্রি‌কেটার, বোর্ড কর্মকর্তা-কর্মচারী, কোচ, সাংবাদিক ও ফিজিওদের পদচারণায় সরব থাকে আজ তা ছিল একেবারেই বিপরীত। নীরব, সুনশান। আছে শুধু নির্দিষ্ট স্থানে কয়েকজন নিরাপত্তাকর্মী।

সকালের দিকে হঠাৎ কালো রঙের একটি প্র্যাডো গাড়ি হোম অব ক্রি‌কেটে ঢুকছিল। দেখেই বোঝা যায় গাড়িতে আছেন তামিম ইকবাল। গাড়ি থেকে নেমে প্যাড পরে তখনই নেটে ব্যাটিংয়ে নেমে পড়লেন তামিম। মেশিনের বল দিয়ে প্রায় ঘণ্টাব্যাপী চললো অনুশীলন। অনুশীলনে বেশ সপ্রতিভ ব্যাট চালিয়েছেন তিনি। যার বেশিরভাগই ছিল ফ্রন্টফুট কাভার ড্রাইভ। কখনও তা গিয়েছে মাটি কামড়ে কখনও বা আকাশ সমান উচ্চতায়।

সদ্য সমাপ্ত ক্যারিবিয় সফরে ওয়ানডে সিরিজে দুটি সেঞ্চুরি পেয়েছেন তামিম। সময়টা যাচ্ছে দুর্দান্ত। সামনে এশিয়া কাপ মিশন। তাই হয়তো স্বভাবগত নতুন ক্ষুধা নিয়েই সবার আগে ব্যাট হাতে মাঠে নেমে পড়লেন এই লিজেন্ড অপেনার। পুরো মাঠে একা তামিম ব্যাট হাতে নেটে চার-ছক্কা ফুলঝুরিতে কাঁপিয়েও গেলেন একা একাই।

আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের পর্দা উঠবে। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে চেনা শ্রীলঙ্কার। এশিয়া কাপ সামনে রেখে ২৭ আগস্ট থেকে মিরপুরে দলের অনুশীলন ক্যাম্প শুরু হবে।