খেলাধুলা

৪ ওভার ৩ মেডেন ১ রান ২ উইকেট!

৪ ওভার ৩ মেডেন ১ রান ২ উইকেট! ক্রিকেটের ক্ষুদ্র ফরম্যাটকে বলা হয় বোলারদের জন্য নরক। কারণ এই ফরম্যাটে ব্যাটসম্যানরা ক্রিকেট শিল্প ভুলে ধুম ধারাক্কা ব্যাট চালাতে থাকে। সেই টি-টোয়েন্টিতে যদি কোনো বোলার ৪ ওভার বল করে ৩টি মেডেনসহ মাত্র ১ রানে ২ উইকেট তুলে নেয়, তাকে অতিমানবীয় বলতেই হবে। এমন কাজটাই করে দেখালেন পাকিস্তানি পেসার ইরফান খান। যা টি-টোয়েন্টিতে সবচেয়ে কম রান দেওয়ার রেকর্ড।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) আজ রবিবার সেন্ট কিটস অ্যান্ড প্যাট্রিয়টসের বিপক্ষে এই রেকর্ড গড়েন ট্রাইডেন্টসের  ইরফান। ইনিংসের প্রথম বলেই ক্রিস গেইলকে ফিরিয়ে শুরু করেন। সেই ওভার মেডেন। পরের ওভারেও এভিন লুইসকে ফিরিয়ে মেডেন উইকেট। ইনিংসের পঞ্চম ওভারেও মেডেন। চতুর্থ ওভারের প্রথম ৫ বলে কোনো রান দেননি। শেষ বলে দেন ‌১ রান।

ইরফানের এমন বোলিংয়ে ৪ ওভারের স্পেলে সবচেয়ে কম ইকোনমির নতুন বিশ্ব রেকর্ড হয়ে গেল। এর আগে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ র‌্যাম স্লামে ক্রিস মরিস ৪ ওভারে ৩ মেডেন এবং ২ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। কিন্তু দুঃখজনক ব্যাপার হলো, এমন বোলিং করেও দলকে জেতাতে পারেননি ইরফান। ট্রাইডেন্টসের দেওয়া ১৪৮ রানের লক্ষ্য প্যাট্রিয়টস ৭ বল আর ৬ উইকেট হাতে রেখে জিতে যায়।