খেলাধুলা

আজ থেকে ওয়ানডে সিরিজ শুরু করছে আফগানিস্তান ও আয়্যারল্যান্ড

টি-২০ সিরিজে লড়াই শেষে আজ থেকে ওয়ানডে সিরিজ শুরু করছে আফগানিস্তান ও আয়্যারল্যান্ড। জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করতে চায় দু’দল। বেলফাস্টে তিন ম্যাচ সিরিজের প্রথমটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়। জয়ের জন্যই বিকেলে মাঠে নামছে আফগানিস্তান।

তিন ম্যাচের টি-২০ সিরিজে ফেভারিট হিসেবে শুরু করেছিলো আফগানিস্তান। স্বাভাবিকভাবে আয়ারল্যান্ডকে তাদের মাটিতে বিধ্বস্ত করেছে আফগানরা। প্রথম ম্যাচে ১৬ রানে ও দ্বিতীয় ম্যাচে ৮১ রানে জয় পায় আফগানিস্তান।

প্রথম ম্যাচে লড়াই করলেও, দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে চাপে ফেলতে পারেনি আয়ারল্যান্ড। ফলে সহজেই সিরিজ জিতে নেয় আফগানিস্তান।

টি-২০ সিরিজ জয়ে ফুরফুরা মেজাজে আফগানিস্তান। ওয়ানডে সিরিজেও ভালো করতে চায় তারা। দলের অধিনায়ক অসগর আফগান তেমনটাই বললেন, ‘টি-২০ সিরিজের মত ওয়ানডেতে আমরা ভালো পারফর্ম করতে চাই। আশা করি, ওয়ানডে সিরিজও আমরা জিততে পারবো।’

টি-২০ সিরিজের স্মৃতি ভুলে ওয়ানডেতে ভালো করতে চান আয়ারল্যান্ডের অধিনায়ক গ্যারি উইলসন, ‘টি-২০ সিরিজে স্মৃতি আমরা ভুলে যেতে চাই। ওয়ানডেতে ভালো পারফরমেন্স করে সিরিজ জিততে চাই।’

এর আগে তিনবার দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও আয়ারল্যান্ড। ১টি করে সিরিজ জিতেছে আফগানিস্তান ও আয়ারল্যান্ড। ১টি সিরিজ ড্র হয়েছে।