খেলাধুলা

নজরটা জন্মদিনের কেকের দিকে

ছবির এই পিচ্চি এখন বিখ্যাত ক্রিকেটার; জানেন কে? ছবিটিই এখন ইন্টারনেটে ভাইরাল! চেয়ারে দাঁড়ানো মাথায় লম্বা চুল টানটান করে বাঁধা। গায়ে সাদা পাঞ্জাবি, পায়জামা। নজরটা জন্মদিনের কেকের দিকে। যেন কেকটা কাটার অপেক্ষা মাত্র, তার পরেই টপ করে তুলে মুখে পুরে দেবে। পাশে ডাইনিং টেবিলের ওপর বসে আছে বড় বোন। পেছনে হাস্যোজ্জ্বল মা। এই ছবিটিই এখন ইন্টারনেটে ভাইরাল। কিন্তু কে এই পিচ্চি?

এই নিরীহ মুখে কেকের দিয়ে তাকিয়ে থাকা পিচ্চিটা কিন্তু এখন আর মোটেই পিচ্চি নয়। প্রকৃতির নিয়মেই সে বড় হয়ে উঠেছে। শুধু বড় হওয়া নয়, ব্যাট হাতে মাঠে নেমে প্রতিপক্ষকে দুরমুশ করে দেওয়ার জন্য তিনি একাই যথেষ্ট। সম্প্রতি ইংল্যান্ড সফরে জোড়া সেঞ্চুরি হাঁকানোর পর বলেছেন, বিয়ের পর তার জীবন পাল্টে দিয়েছেন বলিউড সুপারস্টার আনুশকা শর্মা। এবার নিশ্চয় বুঝতে পারছেন সেদিনের পিচ্চিটা আজকের বিরাট কোহলি?

রবিবার ছিল রাখিবন্ধন দিবস। হিন্দু ধর্মের মতে, এদিন ভাইদের হাতে রাখি পরিয়ে দেন বোনেরা। এই বিশেষ দিনটিতে শুভেচ্ছা জানাতে নিজের এই ছবিটিই টুইটার এবং ইনস্টাগ্রামে শেয়ার করেন ভারত অধিনায়ক। ক্যাপশনে লেখা, ‘দুনিয়ার সমস্ত বোনদের জন্য রাখির শুভেচ্ছা।’

কোহালি ভীষণ পরিবার ঘেষা মানুষ। মা, বড় ভাই, এবং বোন সবাইকে নিয়ে চলতেই পছন্দ করেন। মাঝে মধ্যেই টুইটার, ইনস্টাগ্রামে পরিবারের ছবি শেয়ার করে থাকেন তিনি। এই মুহূর্তে কোহলি আছেন ইংল্যান্ডে। তাই রাখি বন্ধন উৎসবের দিন বড় বোনের কাছে যেতে পারেননি। তাই রবিবার রাখির দিন বোনের সঙ্গে এই পুরনো স্মৃতিময় ছবিটি শেয়ার করলেন বিশ্বের ভয়ংকরতম এই ব্যাটসম্যান।