খেলাধুলা

ভালোভাবেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল

এবার বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ, দিন দিন বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথমবারের মতো এশিয়া কাপ জিতে নেয় সালমা-রুমানাদের দলটি। এরপর আয়ারল্যান্ড সিরিজ জয়। পাশাপাশি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারের শিরোপা জিতে সাফল্যের শীর্ষে টাইগ্রেসরা।

আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ নারী দল। যেখানে বেশ শক্তিশালী দলগুলোর সঙ্গেই লড়তে হবে তাদের। তবে এই টুর্নামেন্টের আগে আগামী অক্টোবরে ঘরের মাঠে পাকিস্তানের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল।

আর সেই সিরিজটি তিন অথবা পাঁচ ম্যাচের হওয়ার সম্ভাবনায় অনেক বেশি। আসন্ন এই সিরিজের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) রাজি হয়েছে বলেই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন সুজন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাথে কথা বলেছি, এই ক্ষেত্রে সব কিছু ঠিক থাকলে আগামী অক্টোবরে বিশ্বকাপের আগে তারা আসবে।’

উল্লেখ্য, আগামী ২ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজে পর্দা উঠবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের। যেখানে সরাসরি অংশগ্রহণ করবে ৮ দল (অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান ও শ্রীলংকা)। অন্যদিকে বাছাই পর্ব থেকে জায়গা করে নিয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।