খেলাধুলা

বাংলাদেশ দলকে যে বিশাল সুখবর দিলেন সাকিব

অবশেষে দলের স্বার্থের কথাই ভেবেছেন সাকিব আল হাসান। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন যদিও বলেছিলেন, সাকিবের ইচ্ছের উপর নির্ভর কওে তাঁর হাতের অপরাশেন। তিনি চাইলে এশিয়া কাপের আগেই অপরাশেন করাতে পারেন অথবা তিনি হোম সিরিজ চলাকালে সেটা করাতে পারেন।

আর সাকিব পবিত্র হজ্জ পালনের জন্য বিমানে চড়ার আগে বলে গিয়ে ছিলেন দেশে ফিরেই তিনি এর সিদ্ধান্ত নেবেন। আপাতত সাকিব এশিয়া কাপের আগে অপারেশন করাচ্ছেন না বলে বিসিবি থেকে তথ্য মিলেছে।

বিসিবি’র একটি সূত্র জানিয়েছে, আপাতত সাকিব দলের স্বার্থের কথাই বিবেচনা করছেন। বিসিবি সভাপতি যতোই বলুক সাকিবের সিদ্ধান্তের উপর সব নির্ভর করছে, সে পথে হাটছেন না সাকিব। কারণ সাকিব জানেন ঘরের মাঠে হোম সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার চেয়ে এশিয়া কাপে তাঁকে দলের কতটা প্রয়োজন।

সে কথা বিবেচনা করেই সাকিব এশিয়া কাপে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। সাকিব এখনও তা ঘোষণা দেননি। তবে বিষয়টি নিয়ে সাকিবের সঙ্গে নির্বাচক প্যানেল ও বিসিবি সভাপতির সঙ্গে একাধিক বার মুঠোফোনে আলোচনা হয়ে গেছে।উল্লেখ, আজ থেকে জাতীয় দলের এশিয়া কাপের মিশনে প্রস্তুতি শুরু। আর ১৫ সেপ্টেম্বর দুবাইতে মাঠে গড়াবে এশিয়া কাপের উদ্বোধণী ম্যাচ।