ইতালিতে ব্লাফসেমি (ধর্ম অবমাননা) আইন খুব কঠোর

Loading...

ম্যাচের মধ্যে ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন ইতালি জাতীয় দলের মিডফিল্ডার রোলান্ডো মান্দ্রাগোরা। ম্যাচটি ছিল তার ক্লাব উদিনেসের সঙ্গে সাম্পদোরিয়ার। ইতালিতে ব্লাফসেমি (ধর্ম অবমাননা) আইন খুব কঠোর। মান্দ্রাগোরা জনসম্মুখে কিছু না বললেও তার বক্তব্য ধরা পড়ে টিভি ক্যামেরায়। আর তাতেই বেচারার কপাল পুড়ল।

জানা গেছে, সিরি আ লিগের ওই ম্যাচের ৪৮ মিনিটের সময় স্রষ্টা এবং মাতা ম্যারিকে নিয়ে আপত্তিকর কিছু বলেন এই মিডফিল্ডার। যা ধর্ম অবমাননার সামিল। মাঠের মধ্যে রাগের মাথায় তিনি চিৎকার করেছিলেন। ফিল্ড রেফারির চোখে এই ঘটনা ধরা না পড়লে টিভি ক্যামেরার চোখ ফাঁকি দেওয়া যায়নিব। ফুটেজ দেখে  মান্দ্রাগোরাকে এই শাস্তি দিয়েছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

এর আগে ২০১০ সালে শৃঙ্খলাজনিত আইন হওয়ার পর প্রথমবার শাস্তি পান চিয়েভো কোচ ডোমেনিকো ডি কার্লো। আইন প্রবর্তনের প্রথম সপ্তাহেই শাস্তি পান পার্মার খেলোয়াড় ডেভিড লাঞ্জাফেমও। চলতি বছর ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে শাস্তির মুখে পড়েছিলেন রাদজা নায়ংগোলান। ক্ষমা চাওয়ার পরেও বেলজিয়াম জাতীয় দলের এই ফুটবলারকে ১ লাখ ইউরো জরিমানা করা হয়েছিল।

Be the first to comment on "ইতালিতে ব্লাফসেমি (ধর্ম অবমাননা) আইন খুব কঠোর"

Leave a comment

Your email address will not be published.


*