একজন হাশিম আমলা পেতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট

Loading...

এখন যেন ঠিক হাশিম আমলা। মাথায় চুল নেই। আছে দাড়ি। লুকটা ঠিক আমলার মত। বলাই চলে  একজন হাশিম আমলা পেতে যাচ্ছে বাংলাদেশ! এই লুক দীর্ঘও হতে পারে।

কথা ছিল হজ শেষে যুক্তরাষ্ট্র চলে যাবেন সাকিব আল হাসান। সেখানে অবস্থানরত স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলায়না হাসানকে নিয়ে দেশে ফিরে আসবেন। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল। যুক্তরাষ্ট্র যাবেন না, মক্কা থেকে সরাসরি রাজধানী ঢাকায় ফিরে আসছেন সাকিব।

বুধবার দুপুর ২টা ৫ মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করার কথা সাকিবের। স্ত্রী ও সন্তানের কাছে না গিয়ে তড়িঘড়ি করে দেশে ফেরার কারণ একটাই- আঙুলের সার্জারির বিষয়টা চূড়ান্ত করা। ধারণা করা হচ্ছে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বসে দুই-একদিনের মধ্যে সার্জারির দিনক্ষণ ঠিক করবেন সাকিব।

বোর্ডের সংশ্লিষ্ট কর্তাদের কেউ নিশ্চিত করতে পারছিলেন না সাকিব কবে ফিরবেন। যদিও গত দু’দিন ধরে, শেরে বাংলায় গুঞ্জন সাকিব ২৯ আগস্ট ফিরবেন সাকিব। সেটা গুঞ্জনই ছিল। তার প্রমাণ বোর্ডের কর্তারা কেউ না জানলেও জাতীয় দলের ক্রিকেটার-কোচিং স্টাফদের বিদেশ ভ্রমণ ও হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণের সময় যিনি সবসময় পাশে থাকেন সেই ওয়াসিম খান জাগোনিউজকে মঙ্গলবার রাতে জাগো নিউজকে জানিয়েছেন, ‘সাকিব আমাকে সৌদি থেকে ফোনে জানিয়েছে বুধবার দুপুরে সৌদি এয়ারলাইনসের ফ্লাইটে দেশে ফিরবেন।’

প্রথমে কথা ছিল সাকিব সৌদি আরবে হজ শেষে সরাসরি যুক্তরাষ্ট্রে চলে যাবেন। সেখান থেকে স্ত্রী ও কন্যাসহ দেশে ফিরে আসবেন। কিন্তু ভিতরের খবর, মূলতঃ বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনের সাথে কথা বলার জন্যই সাকিব যুক্তরাষ্ট্রে না গিয়ে সৌদি আরব থেকে সরাসরি ঢাকা চলে আসছেন।

সবার জানা, সাকিব চেয়েছিলেন এশিয়া কাপ না খেলে তার আগে অপারেশন টেবিলে বসার। আর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শুরুতে চেয়েছিলেন সাকিব এশিয়া কাপ খেলুক। বাংলাদেশ এশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসরে অংশ নিক পুরো শক্তির দল নিয়ে।

তবে সাকিব হজে যাবার আগে বিসিবি প্রধান তাকে অপারেশনের ব্যাপারে পূর্ণ স্বাধীনতা দেন। তিনি পরে মিডিয়াকেও জানান, ‘সার্জারির বিষয়টি আমি সাকিবের ওপর ছেড়ে দিয়েছি।’

এখন সাকিব কি করবেন? তা নিয়েই নানা গুঞ্জন, জল্পনা-কল্পনা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কেউ বিষয়টি নিশ্চিত করতে পারেননি। মঙ্গলবার সন্ধ্যায় জাগো নিউজের সাথে সাকিবের অপারেশন ইস্যুতে জাগো নিউজের সাথে আলাপে দুজনই বলেছেন, আসলে বিষয়টি নির্ভর করছে সাকিব আর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের ওপর। তারা বসেই ঠিক করবেন কবে কখন অপারেশন করা হবে?

এদিকে বুধবার সকালে হেড কোচ স্টিভ রোডস আর দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার এশিয়া কাপের দল নির্বাচনের প্রথম অনানুষ্ঠানিক বৈঠকে বসার কথা রয়েছে। সেখানেও সাকিব প্রসঙ্গ আলোচিত হবে। মঙ্গলবার সন্ধ্যায় জাগো নিউজকে এ তথ্য জানিয়ে নান্নু বলেন, ‘সাকিব ছাড়া প্রাথমিক দলে ডাক পাওয়া বাকি ৩০ জনের মধ্য থেকে ১৫/১৬ জনকে বেছে নিব। সেটা ৪ সেপ্টেম্বর বোর্ডে জমা দেব। আমরা অপেক্ষায় আছি সাকিব ইস্যুর সমাধান হওয়ার।’

একটি নির্ভরযোগ্য সূত্রের দাবি, সাকিব এশিয়া কাপ খেলবেন। তার আঙ্গুলে সার্জারি হবে এশিয়া কাপের পর। সেক্ষেত্রে অক্টোবর-নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ খেলা হবেনা এ দেশসেরা অলরাউন্ডারের।

Be the first to comment on "একজন হাশিম আমলা পেতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট"

Leave a comment

Your email address will not be published.


*