Notunshokal.com
খেলাধুলা

এশিয়া কাপে কি আরেকটি সুযোগ পাবেন আনামুল হক বিজয়?

আগামী মাসে শুরু হতে যাওয়া এশিয়া কাপে আরেকটি সুযোগ পাবেন বাংলাদেশ দলের ওপেনার আনামুল হক বিজয়? এই প্রশ্নটি এখন ঘুরপাক খাচ্ছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ভক্তদের মাঝে। দীর্ঘদিন পর এ বছর জানুয়ারিতে শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে আবারো জাতীয় দলে সুযোগ পান ওপেনার আনামুল হক বিজয়।

২০১৫ সালে বিশ্বকাপে ফিল্ডিংয়ের সময় ইনজুরিতে পড়ার পর থেকে জাতীয় দল থেকে ছিটকে পড়েন আনামুল হক বিজয়। তার জায়গায় দীর্ঘদিন ধরে তামিম ইকবালের সাথে ওপেনিং এ দেখা গেছে সৌম্য সরকারকে। সেই সৌম্য সরকারকে সরিয়ে এই এ বছরের শুরুতে জাতীয় দলে আবারো নিজের জায়গা করে নেন আনামুল হক বিজয়।

কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি তিনি। জানুয়ারিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল হলেও মুদ্রার উল্টো পিঠ দেখতে হয়েছে আনামুল হক বিজয় কে। পাঁচ ইনিংসে ২৫২ রান করেছিলেন তামিম ইকবাল। যেখানে ছিল তিনটি হাফ সেঞ্চুরি।

অন্যদিকে আনামুল হক বিজয় চার ইনিংসে করেছিলেন মাত্র ৫৫ রান। সর্বোচ্চ স্কোর ছিল ৩৫ রান। বাজে ফর্মের কারণে ফাইনাল ম্যাচ থেকে বাদ পড়েছিলেন তিনি। তবে এরপর দ্বিতীয় সুযোগ পান তিনি সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আবার ব্যাট হাতে ব্যর্থ হন তিনি।

তিন ম্যাচে তিনি করেন মাত্র ৩৩ রান। সর্বোচ্চ ছিল ১৭ রান। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লিগের দারুণ পারফরমেন্স করল ও জাতীয় দলে ব্যর্থ রয়েছেন তিনি। তবে এখন দেখার বিষয় আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপের স্কোয়াডে আবারো তাকে দেখা যাবে কিনা। যদিও তা প্রতিদ্বন্দ্বী হিসেবে এখনো তালিকায় রয়েছে সৌম্য সরকার, ইমরুল কায়েস এবং লিটন কুমার দাস।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul