Notunshokal.com
খেলাধুলা

‘এশিয়া কাপে শ্রীলঙ্কা-আফগানিস্তানের চেয়ে ব্যাটিংয়ে এগিয়ে বাংলাদেশ’

আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে পর্দা উঠতে যাচ্ছে এশিয়া কাপের। ছয় দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপের আসর। এবারের আসরে গ্রুপ বি’তে রয়েছে বাংলাদেশ দল। আর বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। বলতে গেলে বাংলাদেশের জন্য বেশ কঠিন প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

আফগানিস্তানের বিপক্ষেই সম্প্রতি টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। এবার এশিয়া কাপে তাদের বিপক্ষে ওয়ানডেতে মাঠে নামবে টাইগাররা। তবে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দারুণ শক্তিশালী আফগানিস্তান। অন্যদিকে সম্প্রতি দারুণ ফর্মে রয়েছে শ্রীলঙ্কা। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-২ এ জিতেছে লঙ্কানরা।

তবে এরপরেও আসন্ন এশিয়া কাপে শ্রীলঙ্কা কিংবা আফগানিস্তানকে নয় বরং ব্যাটিংয়ে বাংলাদেশকেই এগিয়ে রাখছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকার। মূলত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়েই আশা রাখছেন সৌম্য।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি অবশ্যই আমাদের সবার উপরে রাখব। সম্প্রতি আমরা যেভাবে ওয়ানডে খেলেছি তাতে আমাদের ব্যাটিং অন্য দুই দল (শ্রীলঙ্কা ও আফগানিস্তান) থেকে অনেক বেশি ভালো। আমরা যদি সেখানে গিয়ে ভাল ক্রিকেট খেলি। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সবকিছুই ভাল ভাবে করি তাহলে আমার মনে হয় ফলাফল আমাদের পক্ষেই আসবে।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul