Notunshokal.com
খেলাধুলা

পাঁচবারের ব্যালন ডিঅঁর খেতাব জয়ী ৩৩ বছর বয়সী রোনালদো

জুভেন্তাসের ই্য়ুথ একাডেমির অনূর্ধ্ব-৯ দলের হয়ে প্রশিক্ষণ শুরু করেছে পর্তুগাল সুপার স্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর বড় পুত্র। ইতালীর গণমাধ্যমের রিপোর্টে এ কথা জানানো হয়েছে। ফুটবলার তৈরির এক কারখানায় রোনালদো জুনিয়র।

পাঁচবারের ব্যালন ডিঅঁর খেতাব জয়ী ৩৩ বছর বয়সী রোনালদো এই গ্রীষ্মে রিয়াল মাদ্রিদ ছেড়ে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে জুভেন্তাসে যোগ দিয়েছেন। ২০১০ সালে জন্ম নেয়া তারই বড় ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়র গত সোমবার জুভ পুলিসিনি ২০১০ স্কোয়াডের অনুশীলন দলের সঙ্গে ফটোসেশনে অংশ নেয়। যাদের অনুশীলন অনুষ্ঠিত হচ্ছে ঝুভেন্টাসের ভিনোভো গ্রাউন্ডে। রোনালদোর বান্ধবী জর্জিনা রড্রিগেজও ওই অনুশীলন গ্রাউন্ডে উপস্থিত ছিলেন।

জুভেন্তাসের আরো কয়েকজন সিনিয়র খেলোয়াড়ের সন্তানরাও ক্লাবের একাডেমী দলে যুক্ত হয়েছেন। এদের মধ্যে আছেন আন্দ্রে বারজাগলির পুত্র মাত্তিয়া এবং সতীর্থ ইতালীর সাবেক আন্তর্জাতিক খেলোয়াড় ক্লদিও মার্চিসিওর পুত্র ডেভিড।

গত সপ্তাহে রোনালদো বলেছিলেন যে তার বড় ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়ারও একজন সম্ভাবনাময় ফুটবলার। তিনি বলেন, ‘সে খুবই প্রতিদ্বন্দ্বী। সেও আমার ছোটবেলার মত হারতে রাজি নয়। সে একেবারেই আমার মত হবে এ বিষয়ে আমি শতভাগ নিশ্চিত। আমি তাকে কিছু বিষয়ে শিক্ষা দিতে চাই। তবে নিজের সিদ্ধান্ত সে নিজেই নিবে। সে আমার দারুণ সমর্থক। আমি চাই সে একজন খেলোয়াড় হিসেবে গড়ে উঠুক। কারণ আমার মনে হয় তার মধ্যে এই বিষয়ে যথেষ্ট আগ্রহ রয়েছে।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul