Notunshokal.com
খেলাধুলা

আয়ারল্যান্ডের কাছে তারা হেরে গেছে ৩ উইকেটে

আফগানিস্তান তাদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে শততম ম্যাচ খেলে বুধবার রাতে। আয়ারল্যান্ডের বিপক্ষে এই ম্যাচটি তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবীরও শততম ম্যাচ ছিল। আফগানিস্তান ও নবীর মাইলফলক ছোঁয়ার ম্যাচে জয় পায়নি রশিদ খান-আসগর আফগানরা। আয়ারল্যান্ডের কাছে তারা হেরে গেছে ৩ উইকেটে।

বেলফাস্টে বুধবার ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। ১৬ রান তুলতেই তারা হারিয়ে বসে টপ অর্ডারের চারজন ব্যাটসম্যানকে। ৭২ রানে যেতেই তারা পঞ্চম উইকেটটি হারায়। সেখান থেকে রহমত শাহ, আসগর আফগান ও নাজিবুল্লাহ জাদরানের ব্যাটিং দৃঢ়তায় ৯ উইকেট হারিয়ে ১৮২ রানের লড়াকু সংগ্রহ পায় আফগানিস্তান। নাজিবুল্লাহ ৫২ বলে ২ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৪২ রান করেন। ৮২ বল খেলে ৩৯ রান করেন অধিনায়ক আসগর আফগান। আর ৬৯ বলে ৩২ রান করেন রহমত শাহ।

বল হাতে আয়ারল্যান্ডের টিম মুরতাগ ১০ ওভারে ১ মেডেনসহ ৩০ রান দিয়ে ৪টি উইকেট নেন। ১৮৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শূন্যরানেই উইকেট হারায় আয়ারল্যান্ড। এরপর দেখে-শুনে ব্যাট করে থাকে আইরিশরা। দ্বিতীয় উইকেটে স্টার্লিং ও অ্যান্ডি বালবিরনি ৬৯ রান তোলেন। তবে ছন্দপতন ঘটতে দেরি লাগেনি। ৬৯ রানের মাথায় স্টার্লিং (৩৯), ৮৭ রানের মাথায় নেইল ও’ব্রায়েন (১০) ও ৯৭ রানের মাথায় কেভিন ও’ব্রায়েন (৮) সাজঘরে ফিরলে আবারো চাপে পড়ে যায় স্বাগতিকরা। এরপর বালবিরনি ও সিমি সিং দলকে জেতানোর কাজ সারেন। বালবিরনি ১৪৪ রানের মাথায় আউট হন। যাওয়ার আগে ৯২ বল খেলে ৫ চারে সর্বোচ্চ ৬০ রান করে যান। আর সিমি সিং অপরাজিত ৩৬ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে আফগানিস্তানের রশিদ খান ৩টি, মোহাম্মদ নবী ২টি ও মুজিব উর রহমান এবং আফতাব আলম ১টি করে উইকেট নেন। এই জয়ের ফলে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ এ সমতা ফিরল। লড়াইয়ে আফগানিস্তান-আয়্যারল্যান্ড এখন সমানে সমান।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul