এশিয়া কাপের চূড়ান্ত দলে থাকছেন যে ৫ পেস বোলার

Loading...

বাংলাদেশ জাতীয় দলের নতুন প্রধান কোচ স্টিভ রোডস এর অধীনে এশিয়া কাপের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ২৯ জন ক্রিকেটার। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার কারণে প্রস্তুতি ক্যাম্পে নেই মাহমুদুল্লাহ রিয়াদ। এবং পবিত্র হজ্ব পালনের জন্য নেই সাকিব আল হাসান। এদিকে আগামী ২ সেপ্টেম্বর মিরপুরে এশিয়া কাপের জন্য ব্যাট-বলের অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল।

আর এর আগেই ঘোষণা করা হতে পারে বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড। ১৬ সদস্যের এই স্কোয়াডে আসতে পারে একাধিক পরিবর্তন এবং চমক। তামিম ইকবালের সাথে ওপেনিং জুটিতে আবারো আসতে পারে পরিবর্তন। সেই সাথে বাদ পড়তে পারেন দুই বিতর্কিত ক্রিকেটার সাব্বির রহমান এবং মোসাদ্দেক হোসেন। আবারো দলে সুযোগ পেতে পারেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

টি-টোয়েন্টি দলের পর ওয়ানডে দলে ও জায়গা করে নিতে পারেন আরিফুল হক। ইতিমধ্যেই বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা সাথে আলোচনা সেরে নিয়েছে নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। আজ জাতীয় দলের কোচ স্টিভ রোডস এর সাথে বৈঠকে বসবেন নির্বাচকরা।

এরপরে ১ সেপ্টেম্বর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বৈঠকে বসে এশিয়া কাপের জন্য স্কোয়াড চূড়ান্ত করবেন নির্বাচকরা। দলে ব্যাটিংয়ে কিছু পরিবর্তন আসলেও পেস বোলিংয়ে আসছে না তেমন কোনো পরিবর্তন। বর্তমান সময়ের দুর্দান্ত ফর্মে থাকা মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন এবং মুস্তাফিজুর রহমান চূড়ান্ত স্কোয়াডে এক প্রকার নিশ্চিত।

প্রাথমিক স্কোয়াডে সুযোগ পাওয়া ১০ পেস বোলার এর মধ্যে চূড়ান্ত স্কোয়াডে থাকবেন ৫ জন পেস বোলার। ১৬ সদস্যের এই স্কোয়াডে দেখা যেতে পারে আরো দুই অতিরিক্ত পেস বলার। সে ক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত বোলিং করা আবু হায়দার রনি থাকতে পারেন চূড়ান্ত স্কোয়াডে।

পঞ্চম পেস বোলার হিসাবে স্কোয়াডে দেখা যেতে পারে আবু জাহেদ রাহিকে। তবে চমক হিসেবে থাকতে পারেন অলরাউন্ডার সাইফুদ্দিন। আয়ারল্যান্ডের বিপক্ষে দারুণ পারফরম্যান্সে কারণেই এশিয়া কাপ স্কোয়াডে নাম থাকতে পারে তার। ছবি : বাংলাদেশ ক্রিকেট বোর্ড

Be the first to comment on "এশিয়া কাপের চূড়ান্ত দলে থাকছেন যে ৫ পেস বোলার"

Leave a comment

Your email address will not be published.


*