Notunshokal.com
খেলাধুলা

এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের দল নিয়ে চলছে মাশরাফিদের প্রস্তুতি

কোচ স্টিভ রোডসের অধীনে এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের দল নিয়ে চলছে মাশরাফিদের প্রস্তুতি। ক্যাম্পে নেই মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসান। সিপিএলে খেলছেন মাহমুদউল্লাহ, হজে গিয়েছিলেন সাকিব। হজ শেষে কাল রাতেই ঢাকায় ফেরার কথা ছিল সাকিবের। স্কিল অনুশীলন শুরু হওয়ার আগেই চূড়ান্ত দল ঘোষণা হবে। এবার চূড়ান্ত দল ঘোষণার আগে শৃঙ্খলা বিষয়ে বেশি গুরুত্ব দেবেন নির্বাচকরা। এই বিশেষ প্রক্রিয়া ফলো করে দল নির্বাচন করবে বিসিবি।

দেশের বাইরে থাকা বিসিবি সভাপতি নাজমুল হাসান ঢাকায় ফিরেছেন। কাল রাতেই সাকিব ও নাজমুল হাসানের বৈঠকে বসার কথা ছিল। কিন্তু সাকিবের ফ্লাইট দেরি হওয়ায় সেটা হয়নি। এশিয়া কাপে সাকিবের খেলা প্রায় নিশ্চিত। বাঁ-হাতের কনিষ্ঠ আঙুলে তিনি এশিয়া কাপের পরই অস্ত্রোপচার করাতে চান। তারপরও সাকিবের অবস্থা এবং দল নিয়ে বিস্তারিত জানতে চান বোর্ড সভাপতি। এশিয়া কাপের দল কেমন হবে তা নিয়ে অধিনায়ক মাশরাফি মুর্তজার সঙ্গে আলোচনা শেষ নির্বাচকদের। আজ নির্বাচকরা দল নিয়ে কোচ রোডসের সঙ্গে আলোচনায় বসবেন। দলও ঘোষণা হবে দু-এক দিনের মধ্যে।

এশিয়া কাপের দল নির্বাচনে গুরুত্ব পাচ্ছে শৃঙ্খলার বিষয়টি। ক’দিন আগেই মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে তার স্ত্রী মামলা করেছেন। তবে বিষয়টি ব্যক্তিগত ও পারিবারিক বলে এ যাত্রায় পার পেয়ে যেতে পারেন মোসাদ্দেক। তবে শাস্তি এড়ানো কঠিন হবে সাব্বির রহমানের। নিত্যনতুন বিতর্কে জড়ানো এ ব্যাটসম্যানদের বড় ধরনের শাস্তি দেয়ার পক্ষে বোর্ডের একটি অংশ।

তবে সিনিয়র ক্রিকেটাররা তাদের আরও একবার সুযোগ দেয়ার পক্ষে। যারা শৃঙ্খলা ভঙ্গ করছেন তাদের নিয়ে বিসিবি এরই মধ্যে একটি নীতিগত সিদ্ধান্ত পৌঁছেছে। কিছু খেলোয়াড়ের জন্য বিসিবি পুরো দলের পরিবেশ নষ্ট করতে রাজি নয়। তাই সাব্বির রহমানের ভাগ্য নির্ভর করছে বিসিবি সভাপতির সিদ্ধান্তের ওপরই। তার ব্যাপারে কঠোর সিদ্ধান্তও নিতে পারে বিসিবি।

এদিকে কয়েকজন খেলোয়াড়ের একের পর এক অনৈতিক কর্মকাণ্ড নিয়ে ভাবতে নারাজ বাকি খেলোয়াড়রা। বরং এগুলো আড়াল করে কিভাবে সামনের দিকে এগোনো যায় সেসব নিয়েই ভাবছেন মাশরাফিরা। বুধবার মিরপুরে সৌম্য সরকার বলেন, ‘এটা যার যার ব্যক্তিগত বিষয়। এখন ক্যাম্প চলছে। আমরা চেষ্টা করি যার যার নেতিবাচক বিষয় সামনে না এনে ইতিবাচক বিষয় নিয়ে আলোচনা করতে। সামনেই এশিয়া কাপ। সবার দৃষ্টিও সামনেই।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul