ঘুর্ণিতেই ৩-০ তে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা

Loading...

আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে পর্দা উঠতে যাচ্ছে এশিয়া কাপের। ছয় দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপের আসর। এবারের আসরে গ্রুপ বি’তে রয়েছে বাংলাদেশ দল। আর বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। বলতে গেলে বাংলাদেশের জন্য বেশ কঠিন প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

আফগানিস্তানের বিপক্ষেই সম্প্রতি টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। আর এর পেছনে মূল কারণ হিসেবে ছিলেন আফগান স্পিনাররা। রশিদ খান, মোহাম্মদ নবীদের বোলিং ঘুর্ণিতেই ৩-০ তে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। টাইগাররা হেরেছে স্পিনারদের কাছেই।

তবে আসন্ন এশিয়া কাপে রশিদ, নবীদের সফল হতে দিবেনা টাইগার ব্যাটসম্যানরা। এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকার। তিনি বলেন, ‘ওটা টি-টুয়েন্টি ফরম্যাট ছিল। আর এটা ওয়ানডে ফরম্যাট। টি-টুয়েন্টিতে পেস বা স্পিন যাই থাকুক, রানের জন্য খেলতে হবে। আর রানের জন্য খেলতে গেলে উইকেট যাবেই। কোনদিন সফল হবেন আবার কোনোদিন হবেন না।’ একই সঙ্গে স্পিনে ব্যাটসম্যানদের ঘাটতি নিয়েও কোচের সঙ্গে আলাপ করেছেন টাইগার ব্যাটসম্যানরা। স্পিনের বিপক্ষে ব্যাটসম্যানরা নিজেদের আরও শাণিত করার চেষ্টায় আছেন বলেও জানিয়েছেন সৌম্য।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা লম্বা খেলা, ৫০ ওভারের খেলা। একটা বোলারকে আপনি দেখার সময় পাবেন। টি-টুয়েন্টিতে সেটা পাবেন না। অবশ্যই এটা নিয়ে আমরা চিন্তা করেছি যে কি ঘাটতিগুলো ছিল.. কোচের সঙ্গেও কথা বলেছি। সবকিছু মিলিয়ে আমরা আশাবাদী যে ওদের স্পিনাররা সফল হবে না আমাদের বিপক্ষে।’

Be the first to comment on "ঘুর্ণিতেই ৩-০ তে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা"

Leave a comment

Your email address will not be published.


*