নতুন করে সুযোগ পেয়েছেন মিঠুন ও আরিফুল।

Loading...

অনিশ্চয়তা কেটে গেছে। সাকিব আছেন এশিয়া কাপের বাংলাদেশ দলে। আজ বিকেলে ১৫ সদস্যের যে দল দিয়েছে বিসিবি, তাতে বাদ পড়েছেন সাব্বির-এনামুল। নতুন করে সুযোগ পেয়েছেন মিঠুন ও আরিফুল।

সাকিব আল হাসানের অস্ত্রোপচার তাহলে এশিয়া কাপের আগে হচ্ছে না। এশিয়া কাপ সামনে রেখে আজ বিকেলে ১৫ সদস্যের যে দল দিয়েছে বিসিবি, তাতে দলের সহ-অধিনায়ক হিসেবেই রাখা হয়েছে সাকিবকে। এশিয়া কাপের দলে ঠাঁই মেলেনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ থাকা সাব্বির রহমান, এনামুল হক ও আবু জায়েদ।

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফিরেই সাকিব জানিয়েছিলেন, এশিয়া কাপের আগে বাঁ হাতের আঙুলে অস্ত্রোপচারটা সেরে ফেলতে চান। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান চান, সাকিব এশিয়া কাপটা খেলুন। সাকিবের অস্ত্রোপচার হোক অক্টোবর-নভেম্বরের জিম্বাবুয়ে সিরিজের সময়। শেষ পর্যন্ত সেটিই হচ্ছে। আজ নাজমুলের সঙ্গে কথা বলে বিশ্বসেরা অলরাউন্ডারকে রেখে নির্বাচকেরা চূড়ান্ত দল দিয়েছেন। সাকিবের থাকাটা দলকে নিশ্চয়ই আত্মবিশ্বাসী করবে।

অন্যদিকে আত্মবিশ্বাস আর ছন্দ হারিয়ে ফেলা সাব্বির আর এনামুলকে বাদ দিতে খুব একটা ভাবতে হয়নি নির্বাচকদের। ক্যারিবীয়দের বিপক্ষে তিন ওয়ানডেতে সাব্বিরের রান ২৭। এমনিতে মাঠে পারফরম্যান্স, কদিন পরপর তাঁকে ঘিরে নানা বিতর্ক, সাব্বিরের বাদ পড়াটা অনিবার্য হয়ে পড়েছিল। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অনুরোধে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে এনামুল ফিরলেও আস্থার প্রতিদান দিতে পারেননি। ৩ ম্যাচে ৩৩ রান করা এই তরুণ ওপেনারকে তাই এশিয়া কাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে দ্বিতীয় সুযোগ দিতে রাজি নন নির্বাচকেরা।

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ভালো খেলার পুরস্কার হিসেবে গত জানুয়ারির পর আবারও বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন মোহাম্মদ মিঠুন। এশিয়া কাপের দলে সুযোগ পেয়েছেন ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা আরিফুল হকও। বাদ পড়বেন কি পড়বেন না, এমন গুঞ্জন থাকার পরও এ-যাত্রা টিকে গেছেন কদিন আগে মামলার জটিলতায় পড়া মোসাদ্দেক হোসেন।

এশিয়া কাপের বাংলাদেশ দল:
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও আবু হায়দার।

Be the first to comment on "নতুন করে সুযোগ পেয়েছেন মিঠুন ও আরিফুল।"

Leave a comment

Your email address will not be published.


*