সুবাদে রেকর্ড বুকেই নাম লিখিয়েছেন ৩৩ বছর বয়সী এ ক্রিকেটার

Loading...

ক্রিকেট ইতিহাসে অনবদ্য ‘সেঞ্চুরি’ হাঁকিয়েছেন আফগানিস্তানের মেধাবী ক্রিকেটার মোহাম্মদ নবী। দেশের হয়ে শততম ওয়ানডে খেলার কৃতিত্ব গড়েছেন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে গতকাল বুধবার খেলতে নামে আফগানিস্তান। এর মধ্য দিয়েই আফগানদের হয়ে শততম ওয়ানডে খেলার কীর্তি গড়েন নবী। এটি ছিল আফগানিস্তানেরও শততম ম্যাচ। সেই সুবাদে রেকর্ড বুকেই নাম লিখিয়েছেন ৩৩ বছর বয়সী এ ক্রিকেটার। ইতিহাসে একমাত্র ক্রিকেটার হিসেবে দেশের শততম ওয়ানডেতে শততম ম্যাচ খেলার গৌরব অর্জন করেছেন তিনি।

২০০৯ সালে ওয়ানডেতে অভিষেক ঘটে আফগানিস্তানের। অভিষেক হয় মোহাম্মদ নবীরও। এর পর প্রতিটি ওয়ানডে খেলেছেন তিনি। আইরিশদের বিপক্ষে খেলে ফেললেন শততম ম্যাচ। এ তালিকায় তার ধারেকাছেও নেই কেউ। দ্বিতীয় স্থানে থাকা স্টিভ টিকোলো কেনিয়ার ওয়ানডে অভিষেক থেকে খেলেন টানা ৪৯ ম্যাচ। আর জিম্বাবুয়ের ওয়ানডে অভিষেক থেকে টানা ৪২ ম্যাচ খেলেন হটন (তৃতীয়)।

সব মিলিয়ে ক্রিকেট ইতিহাসে শততম ওয়ানডে খেলা ১৪তম ক্রিকেটার নবী। দেশের হয়ে টানা ম্যাচ খেলার দিক দিয়ে দ্বিতীয়। দেশের হয়ে টানা সর্বোচ্চ ১৭২ ওয়ানডে খেলে প্রথম স্থানে আছেন জিম্বাবুয়ের অ্যান্ডি ফ্লাওয়ার। এখন দেখার বিষয় তার কতটা কাছাকাছি যেতে পারেন তিনি।

Be the first to comment on "সুবাদে রেকর্ড বুকেই নাম লিখিয়েছেন ৩৩ বছর বয়সী এ ক্রিকেটার"

Leave a comment

Your email address will not be published.


*