দুশ্চিন্তা বিরাট কোহলিকে নিয়ে

Loading...

এশিয়া কাপ শুরু হতে আর মাত্র সপ্তাহ দুয়েক বাকি। ভারতের দল ঘোষণা করার কথা শনিবার। এমন মূহুর্তে দাঁড়িয়ে কিছুটা চিন্তিত ভারতের নির্বাচকরা। দুশ্চিন্তা বিরাট কোহলিকে নিয়ে।

না, ভারতীয় অধিনায়ক চোটে পড়েননি। ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজেও দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন। তবে ভারতীয় নির্বাচকদের দুশ্চিন্তা, ব্যস্ত সূচিতে কোহলিসহ দলের সিনিয়র খেলোয়াড়দের শরীরের উপর দিয়ে যে ধকলটা যাচ্ছে, সেটা নিয়ে। এশিয়া কাপে কি চলবে না কোহলির ব্যাট?

ইংল্যান্ডে পাঁচ টেস্টের সিরিজ খেলছে ভারত। এরপরই নামতে হবে এশিয়া কাপের লড়াইয়ে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে শুরু হচ্ছে এশিয়ানদের শ্রেষ্ঠত্বের লড়াই।

এদিকে, ইংল্যান্ডে ভারতের চতুর্থ টেস্ট চলছে। ৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট, যেটা শেষ হওয়ার কথা ১১ সেপ্টেম্বর। সেক্ষেত্রে ইংল্যান্ড থেকে সিরিজ শেষ করেই আবার এশিয়া কাপের লড়াইয়ে নেমে পড়া কঠিনই হবে কোহলির দলের জন্য।

তারপরও আপাতত কাউকে বিশ্রাম দেয়ার ঘোষণা দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কেননা এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানের বিপক্ষে কমপক্ষে দুটি ম্যাচ খেলতে হবে ভারতকে। ফাইনালে উঠলে সেটি হয়ে যাবে তিন ম্যাচ। মর্যাদার এই লড়াইয়ে পূর্ণশক্তির দলই চাইছেন নির্বাচকরা।

তবে ব্যস্ত সূচির ধকলের কথা ভেবে শেষ পর্যন্ত যদি কোহলিকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত হয়, তাহলে এশিয়া কাপে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। সেই সম্ভাবনাও উড়িয়ে দেয়া যাচ্ছে না একেবারে।।

Be the first to comment on "দুশ্চিন্তা বিরাট কোহলিকে নিয়ে"

Leave a comment

Your email address will not be published.


*