Notunshokal.com
খেলাধুলা

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে সমালোচিত ক্রিকেটারটির নাম সাব্বির রহমান

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে সমালোচিত ক্রিকেটারটির নাম সাব্বির রহমান। একের পর এক অপকর্ম ঘটিয়ে যান তিনি। বারবার তাকে শাস্তি দেওয়া হয়। কিন্তু কোনো হুঁশ নেই সাব্বিরের। আগামীকাল শনিবার তাকে আবারও শুনানিতে ডেকেছে বিসিবির ডিসিপ্লিনারি কমিটি। সঙ্গে আছেন নাসির হোসেন আর মোসাদ্দেক হোসেন সৈকতও। শেষ দুজনের জন্য বড় সাজা অপেক্ষা না করলেও সাব্বিরের জন্য এবার আরও কঠোর শাস্তি অপেক্ষা করছে বলে বিসিবির কয়েকটি সূত্র জানিয়েছে।

সর্বশেষ মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে তার স্ত্রীর করা মামলা নিয়ে উত্তাল হয়ে আছে ক্রিকেটাঙ্গণ। যদিও গতকাল বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘কেউ যদি একাধিক বিয়ে করে সেটাতে আমাদের কিছু করার নেই। এখন তো আমরা বলতে পারি না ক্রিকেট যারা খেলে তারা একাধিক বিয়ে করতে পারবে না।’

তারপরেও ক্রিকেটারদের উশৃঙ্খল জীবনে লাগাম টানতে চায় বিসিবি। তবে মোসাদ্দেকের বিষয়টি আদালত পর্যন্ত গড়ানোয় এখনই তাঁর ব্যাপারে বিসিবি কোনো সিদ্ধান্তে যাচ্ছে না বলে জানা গেছে। আদালতে দোষী প্রমাণিত হলেই কেবল তার বিরুদ্ধে বোর্ড ব্যবস্থা নেবে। নাসিরের বিরুদ্ধে সোশ্যাল সাইটে এক তরুণীর করা অভিযোগের সত্যতা নিয়ে তদন্ত চলছে। প্রমাণিত হলে সাজা হবে। কিন্তু একের পর এক অপকর্ম করে যাওয়া সাব্বিরের জন্য নিশ্চিতভাবেই কঠিন শাস্তি অপেক্ষা করছে। এর আগে দর্শক পিটিয়ে ঘরোয়া ক্রিকেটে ৬ মাস নিষিদ্ধ ছিলেন তরুণ এই ব্যাটসম্যান।

সর্বশেষ গত ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় এক ভক্তের দেওয়া ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে তাকে অশ্লীল গালাগাল এবং হুমকি প্রদান করেন সাব্বির। পরে নিজের আইডি হ্যাক হয়েছে বলেও বিবৃতি দেন তিনি। তবে বারবার অপকর্ম করে যাওয়ায় সাব্বিরের এই যুক্তি বিসিবি খুব একটা আমলে নিচ্ছে না। বৃহস্পতিবার বিসিবি সভাপতির সঙ্গে পরিচালকদের অনানুষ্ঠানিক সভায় সাব্বিরকে আন্তর্জাতিক ক্রিকেটে ৩ থেকে ১২ মাস পর্যন্ত বহিষ্কারের প্রস্তাব এসেছে। শেষ পর্যন্ত এমন কিছুই হতে যাচ্ছে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, আরিফুলকে নেওয়া হয়েছে অলরাউন্ডার হিসেবে। কঠিন পরিস্থিতিতে শুধু ব্যাটিংই নয়, বোলিংটাও তাঁকে ভালো করতে হবে। আরিফুল অবশ্য জানালেন, তিনি যেকোনো চ্যালেঞ্জ নিতেই প্রস্তুত।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul