Notunshokal.com
খেলাধুলা

নিজেকে বিশ্বকাপের জন্য তৈরি করছেন আরিফুল হক

টি-টোয়েন্টি থেকে সরাসরি এবার সুযোগ পেলেন বাংলাদেশ ওয়ানডে দলে। গতবছর বিপিএলে দুর্দান্ত খেলার ফল এক বছরের মধ্যেই পেয়ে গেলেন অারিফুল হক। সাব্বির রহমান ও নাসির রহমানের মতো ক্রিকেটার কে পিছনে ফেলে দলে সুযোগ করে নিলেন তিনি। তবে টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেও নিজেকে এখনো সেভাবে মেলে ধরতে পারেননি অারিফুল হক।

অলরাউন্ডার হয়ে ও টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে মাত্র এক ওভার বোলিং করেছেন তিনি। নিয়েছেন এক উইকেট। আর ব্যাট হাতে ছয় ইনিংসে করেছেন ২১ গড়ে ৪২ রান। দলের নিয়মিত সদস্য সাব্বির রহমান কিংবা সৌম্য সরকারের মতো অলরাউন্ডারদের টপকে এশিয়া কাপের দলে জায়গা করে নেয়াটা যে এত সহজ ব্যপার ছিল না সেটা ভালো মতোই জানেন আরিফুল। আর সেটা অকপটে স্বীকারও করে নিলেন তিনি।

২৫ বছর বয়সী এই অলরাউন্ডার বললেন, এশিয়া কাপের দলে থাকাটা অনেক বড় সৌভাগ্যের। তবে খেলার সুযোগ পাবো কিনা সেটা এখনও জানিনা, সুযোগ পেলে এই আনন্দের পূর্ণতা পাবে। এশিয়া কাপে খেলার সুযোগ পাই বা না পাই, লক্ষ্য থাকবে দলে নিজের জায়গা পাকা করা।

আরিফুলের ভাবনায় ঢুকে গেছে ২০১৯ সালের বিশ্বকাপ। ওই দলে জায়গা করে নিতে কি করতে হবে সেটাও বললেন এই উদীয়মান অলরাউন্ডার। ‘এখন থেকেই নিজেকে তৈরি করতে হবে বিশ্বকাপে খেলার জন্য। এশিয়া কাপে যদি ভালো খেলতে পারি তাহলে আমাকে অনেকদূর এগিয়ে যেতে সাহায্য করবে।’

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul