এশিয়া কাপ বাছাইয়ের ফাইনালে উঠেছে সংযুক্ত আরব আমিরাত ও হংকং

Loading...

এশিয়া কাপ বাছাইয়ের ফাইনালে উঠেছে সংযুক্ত আরব আমিরাত ও হংকং। মালয়েশিয়াতে অনুষ্ঠিত বাছাইপর্বের লিগ পর্বের শেষ দিন ছিল আজ। মঙ্গলবার ওমানের বিপক্ষে ১৩ রানে জয় পেয়েছে সংযুক্ত আরব আমিরাত। আট পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে তারা লিগ পর্ব শেষ করেছে। সাত পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছে ওমান।

অন্যদিকে, নেপালের বিপক্ষে তিন ‍উইকেটে জয় পেয়েছে হংকং। তাদেরও পয়েন্ট সাত। কিন্তু ওমানের চেয়ে নেট রান রেটে এগিয়ে থাকায় ফাইনালে উঠেছে হংকং। দিনের অন্য ম্যাচে মালয়েশিয়াকে ২৯ রানে হারিয়েছে সিঙ্গাপুর। এশিয়া কাপ বাছাইয়ের ফাইনালে এই দুই দেশ।

আগামী ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। কুয়ালালামপুরে অনুষ্ঠেয় এই ম্যাচে যারা জয় পাবে তথা যে দল চ্যাম্পিয়ন হবে তারা এশিয়া কাপের মূল পর্বে অংশ নিবে। আগামী ১৫-২৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ১৪তম আসর।

বাছাইপর্বে যারা চ্যাম্পিয়ন হবে তারা গ্রুপ পর্বে ভারত ও পাকিস্তানের মুখোমুখি হবে। এশিয়া কাপের এবারের আসরে অংশ নিবে মোট ছয়টি দল। ‘এ’ গ্রুপে খেলবে ভারত, পাকিস্তান ও বাছাইপর্বের চ্যাম্পিয়ন দল। আর ‘বি’ গ্রুপে খেলবে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।