এশিয়া কাপে তামিমের যোগ্য ওপেনিং সঙ্গী হিসেবে যার কথা বললেন ম্যাকেঞ্জী

Loading...

টাইগারদের ব্যাটিং পজিশনের অন্যতম এক সমস্যার নাম ‘ওপেনিং পজিশন’।যার সঠিক সমাধান এখন পর্যন্ত করতে পারেনি নির্বাচকরা।একদিকে দেশ সেরা ওপেনার তামিম ইকবাল দুর্দান্ত খেললেও তাকে সঙ্গ দিতে পারেনি কেউই।।সামনে এশিয়া কাপ তার পরেও যেন মিলছেনা এ মধুর সমস্যার কোন সমাধান।তাইতো এ ব্যাপারে এবার মুখ খুললেন ব্যাটিং কোচিং ম্যাকেঞ্জী।

এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পের শিডিউল অনুযায়ী গতকাল সিনারিও ম্যাচ খেলে স্কোয়াডে থাকা ক্রিকেটাররা।যেখানে এক অভিনব পদ্ধতিতে ক্রিকেটারদের অনুশীলন করান কোচ স্টিভ রোডস এবং ব্যাটিং কোচ ম্যাকেঞ্জী। প্রস্তুুতি এ সেশন শেষে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন ম্যাকেঞ্জী।এ সময় প্রশ্নোত্তরের এক পর্যায়ে টাইগারদের ওপেনিং পজিশন নিয়ে কথা বলেন তিনি।

ব্যাটিং কোচ বলেন এই মুহূর্তে আমার একজোড়া খোলা চোখ আছে। আপনারা আমাকে এমনটা বলে যেতে পারেন (সমস্যার কথা) এবং আমি কখনোই এমনটা ভাবব না। আমি সবাইকে গড়ে ওঠার জন্য যথেষ্ট সময় দিতে চাই। আমি তেমন কোন সমস্যা দেখতে পাচ্ছিনা এখানে। আমার মনে হয় টি২০ গুলোতে দাস (লিটন দাস) বেশ ভাল ইনিংস খেলেছে। তামিম অনেক রান পেয়েছে। আমার মনে হয় ৫ ওভারে ৭০ রান তোলা সঠিক নিশানায় চলার ধাপ হতে পারে।’

এই ব্যাপারে তিনি আরো বলেন আমি মনে করি অন্তত একজন তরুণ খেলোয়াড় এগিয়ে এসে দেখাবে তারা কি করতে পারে। আমাদের গেম প্ল্যান নিয়ে কথা বলতে হবে, কমিটমেন্ট ও বিভিন্ন বিষয়ে মানসিক দিক নিয়ে আলোচনা করতে হবে।’

ম্যাকেঞ্জীর এ কথায় তরুণ ক্রিকেটারদের উপর যে আস্হা পাওয়া যায়,বিশেষ করে ওপেনিং পজিশনে লিটন দাস কতটুকু তামিমকে সঙ্গ দিতে পারেন সেটিই এখন দেখার বিষয়।