Notunshokal.com
এক্সক্লুসিভ

সামাজিক প্রেক্ষাপটে অর্থ ছাড়া জীবন অচল

এক্সক্লুসিভ ডেস্ক: সামাজিক প্রেক্ষাপটে অর্থ ছাড়া জীবন অচল। বেঁচে থাকার জন্য অধিকাংশ প্রয়োজনীয় সামগ্রী অর্থের বিনিময়েই লাভ করা যায়। তবে আয়ের উপরই অর্থের পরিমাণ নির্ভর করে। সেই সঙ্গে চাহিদা ও জোগানের অর্থনৈতিক সুত্র তো জড়িয়ে রয়েছেই। কখনও কখনও আয়ের পরিমাণ বৃদ্ধি পেলে অর্থের মাধ্যমে যেমন চাহিদা ও জোগানের লাগাম ছাড়া যায়, তেমনই আবার আয়ের মন্দায় অর্থে টান পড়াও মানুষের জীবনে অস্বাভাবিক ব্যাপার নয়।

জ্যোতিষীরা অবশ্য পর্যবেক্ষণ শক্তি আর গ্রহ নক্ষত্র বিচার করেই নাকি মানুষের জীবনে অর্থ আসছে কিনা বলে দিতে পারেন। আবার সমাজে কিছু কুসস্কারও প্রচলিত রয়েছে। তেমনই কিছু কুসংস্কারের কথা পাঠকের জন্য তুলে ধরা হলো। মিলিয়ে দেখুন আপনারও এমন কোনো লক্ষণ দেখা দিয়েছে কিনা। যে লক্ষণে বুঝবেন হাতে টাকা আসবে আপনার:

১. স্বপ্নে যদি সাদা বা সোনালি সাপ দেখেন তবে বুঝবেন শীঘ্রই হাতে টাকা আসার সম্ভাবনা আছে।

২. ঘুম থেকে উঠেই যদি আপনাকে দেওয়ার জন্য বৌয়ের হাতে চায়ের বদলে দুধ দেখেন তবে ঘ্যান ঘ্যান না করে চেপে যান। ঘুম থেকে উঠেই দই, দুধ বা দুধ জাতীয় খাবার দেখার অর্থ হচ্ছে অচিরেই টাকা আসতে চলেছে।

৩. ঘুম থেকে উঠেই যদি নারকেল কিংবা সাদা রাজহাঁস দেখেন তাহলে বুঝতে হবে খুব শীঘ্রই পকেটে টাকা ধরা দিতে চলেছে।

৪. বেড়াতে যাওয়ার সময় যদি গাড়ির ডানদিকে বাঁদর, সাপ কিংবা অন্য কোনো প্রাণী দেখতে পান তাহলে ভেবে নিতে পারেন খুব শীঘ্রই আপনি ধনী হচ্ছেন।

৫. স্বপ্নে যদি সবুজ মাঠ এবং জলাশয় দেখতে পান তবে বুঝতে হবে খুব শীঘ্রই ধনীর খাতায় নাম লেখাচ্ছেন।

৬. আশপাশে যদি গরুকে ঘাস খেতে দেখেন তবে চোখ ফেরাবেন না, তাড়িয়েও দেবেন না। এটি নাকি শুভ লক্ষণ। কাজেই শুধুই তাকিয়ে তাকিয়ে গরুর ঘাস খাওয়া দেখুন।

৭. সকালে হাঁটতে গিয়ে যদি আখ দেখতে পান, তাহলে ধরে নিতে পারেন আপনি শীঘ্রই টাকা পেতে চলেছেন।

৮. রাস্তায় হাঁটতে গিয়ে কাক কিংবা অন্য কোনো পাখি যদি আপনার উপরে ইয়ে করে দেয় তবে বিরক্ত হবেন না, কেননা এতে নাকি অর্থ প্রাপ্তি ঘটে।

৯. ভুল করে উল্টো পোশাক পরায় কেউ হাসি ঠাট্টা করলে কানেই নেবেন না। কেননা ভুল করে উল্টো পোশাক পরা নাকি উপহার লাভের লক্ষণ।

আরও পড়ুন

হারিয়ে যাওয়া আটলান্টিস শহরের খোঁজ মিলেছে সাহারা মরুভূমিতে!

Adnan Opu

স্বর্ণ দিয়ে বাঁধাই করা কোরআনটি ধরতেই চোরের কানে এলো আজান!

Adnan Opu

সুইসাইড নোটের দাম প্রায় ২ কোটি টাকা!দেখে নিন কী রয়েছে সেই লেখায়?