Notunshokal.com
খেলাধুলা

এশিয়া কাপে মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ পেল আফগানিস্তান

স্পোর্টস ডেস্কঃ আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে পর্দা উঠতে যাচ্ছে এবারের এশিয়া কাপের। এবারের এই আসরটিতে গ্রুপ ‘বি’তে রয়েছে আফগানিস্তান। আর সেই গ্রুপে আফগানিস্তানের প্রতিপক্ষ হিসেবে রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তবে এশিয়া কাপে মাঠে নামার আগেই বড় দুঃসংবাদ পেল আফগানিস্তান।

এবারের এশিয়া কাপের স্কোয়াডে আফগানদের নতুন অস্ত্র হিসেবে ছিলেন দেশটির ১৮ বছর বয়সী পেসার বাফাদার মোমান্দ। আর নতুন এই তারকার উপর আস্থা রেখেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ডও (এসিবি)। কিন্তু ভাগ্য সহায় হলো না তার। ইনজুরির কারণে এবার ছিটকে গেলেন তিনি।

মূলত আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছিলেন বাফাদার। তবে অনুশীলনের ফাঁকে পিঠে ব্যথা অনুভব করেন। পরবর্তীতে এমআরআই করায় এসিবি। আর সেই এমআরআই রিপোর্ট দেখে তাকে অন্তত ছয় সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছে ডাক্তাররা।

এশিয়া কাপে আফগানদের পরিবর্তিত স্কোয়াড- আজগর আফগান, মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ জানাত, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, মোহাম্মদ নাবী, গুলবদিন নাইব, রশিদ খান, নাজিবুল্লাহ জাদরান, মুজিব-উর-রহমান, আফতাব আলম, সামিউল্লাহ শেনওয়ারি, মুরিন আহমেদ কাকার, সৈয়দ আহমাদ শেরজাদ, শারাফুদ্দিন আশরাফ ও ইয়ামিন আহমেদজাই।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul