ভারতের বিপক্ষে শেষ টেস্টে মাঠে নেমেই দারুণ এক মাইলফলক স্পর্শ করলেন কুক

Loading...

স্পোর্টস ডেস্কঃ ভারতের বিপক্ষে শেষ টেস্টে মাঠে নেমেই দারুণ এক মাইলফলক স্পর্শ করলেন কুক! ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে এরই মধ্যে ৩-১ ব্যবধানে জিতে গেছে ইংল্যান্ড। আজ সিরিজের শেষ ম্যাচে মাঠে নেমেছে দুইদল। এই ম্যাচটি দিয়েই নিজের টেস্ট ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন ইংলিশ ওপেনার ও সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক।

বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয়েছে টেস্টটি। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। ব্যাট হাতে কুক যখন মাঠে নামেন তখন গোটা গ্যালারির সব দর্শক দাঁড়িয়ে করতালি দেন। আর তিনি মাঠে প্রবেশ করতেই দুই পাশে ছোট ছোট শিশুরা ইংল্যান্ডের পতাকা নাড়িয়ে তাকে অভিবাদন জানান।

এছাড়াও উইকেট যাওয়ার আগে ভারতের ক্রিকেটাররা দু’পাশে দাঁড়িয়ে তাকে গার্ড অব অনার দেন। তবে মাঠে নেমেই দারুণ এক মাইলফলক স্পর্শ করেন কুক। ওভালে এটি তার ১৩তম টেস্ট। এর আগের ১২টেস্টে তিনি ৯৯৯ রান করেছিলেন। আজ রানের খাতা খুলতেই ১০০০ রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

ওভালে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০০ রান করেন কুক। এর আগে গ্রাহাম গুচ ও স্যার লেন হাটন ওভালে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করেছিলেন। এখন কুক তার শেষ টেস্টটি কিভাবে রাঙান এবার সেটিই দেখার বিষয়।