এশিয়া কাপের আগেই বাংলাদেশকে যে বড় সুসংবাদ দিল আফগানিস্তান

Loading...

এশিয়া কাপ শুরুর আগেই বড় ধাক্কা খেল আফগানিস্তান। ইনজুরি কারণে এশিয়া কাপ শুরুর আগেই ছিটকে গিয়েছেন দলের তরুন পেসার ওয়াফাদার মহামান্দ।এশিয়া কাপের জন্য ঘোষিত আফগানদের ১৭ সদস্যের দলে নতুন মুখ হিসেবে ছিলেন এই পেসার। জানা গিয়েছে, পিঠের ইনজুরির কারণে এশিয়া কাপ খেলা হচ্ছেনা তার।

এশিয়া কাপের জন্য ইতিমধ্যে আবু ধাবিতে অবস্থান করছে আফগানিস্তান দল। আর এই ট্রেনিং সেশন চলাকালীন সময়েই ইনজুরিতে পরেন এই পেসার।আফগানদের হয়ে কোন ওয়ানডে না খেললেও অভিষেক টেস্ট আফগান দলে ছিলেন ১৭ বছর বয়সী এই তরুন। আর অভিষেক টেস্টে মুরালি বিজয় এবং হার্দিক পান্ডেয়ার উইকেটও পেয়েছিলেন তিনি।

এদিকে ওয়াফাদার মহামান্দের বদলে ভাগ্য খুলেছে ইয়ামিন আহমেদজাইয়ের। এশিয়া কাপের জন্য আফগানদের রিজার্ভ স্কোয়াডে ছিলেন তিনি।এশিয়া কাপের ‘বি’ গ্রুপে আফগানিস্তানের প্রতিপক্ষ বাংলাদেশ ও শ্রীলংকা। এই আসরের প্রথম পর্ব শেষ হবে ২০ সেপ্টেম্বর। দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোরে।

২১ থেকে ২৬ সেপ্টেম্বর হবে এই পর্বটি। আর ২৮ সেপ্টেম্বর হবে ফাইনাল। ১৭ তারিখ শ্রীলংকা ও ২০ তারিখ বাংলাদেশের বিপক্ষে নিজেদের দুই ম্যাচ খেলবে আফগানরা।

এশিয়া কাপের আফগান স্কোয়াড: আজগর আফগান, মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ জানাত, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, মোহাম্মদ নাবী, গুলবদিন নাইব, রশিদ খান, নাজিবুল্লাহ জাদরান, মুজিব-উর-রহমান, আফতাব আলম, সামিউল্লাহ শেনওয়ারি, মুরিন আহমেদ কাকার, সৈয়দ আহমাদ শেরজাদ, শারাফুদ্দিন আশরাফ ও ইয়ামিন আহমেদজাই।