চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে ঢাকা ত্যাগ করলো মুসফিক-মাশরাফি

Loading...

এশিয়া কাপে খেলতে এমিরেটস এয়ারলাইনস যোগে মাশরাফি বিন মর্তুজা ও তার দল সন্ধ্যা সাড়ে ৭টায় সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। দলের সঙ্গে দুবাই তে যোগ দেবেন বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এদিকে সিপিএল থেকে ফেরত আশা মাহমুদউল্লাহ রিয়াদ ও যাচ্ছেন আজ দলের সাথে। চ্যাম্পিয়ন হওয়ার জন্যই লড়বে টাইগাররা, বিমানে ওঠার আগে বলে গেছেন দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহিম। তবে, শ্রীলঙ্কার বিপক্ষে ১ম ম্যাচকেই টার্নিং পয়েন্ট মনে করেন আরেক অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। ১৫ সেপ্টেম্বর লঙ্কানদের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ খেলবে বাংলাদেশ।

মাঠে সামনে থেকে নেতৃত্ব দেয়া মাশরাফী এয়ারপোর্টে এলেন দেরিতে। গণমাধ্যমের সাথে কথা কথা বলেননি তিনি, তবে দলের হয়ে এশিয়া কাপের বার্তাটা দিয়ে গেলেন মুশফিকুর রহিম।

এই উইকেটরক্ষক ব্যাটসম্যান জানান, চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই এশিয়া কাপ খেলতে যাচ্ছে টিম বাংলাদেশ।

দলগত এমন লক্ষ্যের পেছনে আছে ব্যক্তিগত অপেক্ষা। মিথুনের ফেরার অপেক্ষা, রনির ওয়ানডে অভিষেক কিংবা মিরাজের ১ম এশিয়া কাপ খেলার রোমাঞ্চ- সবকিছুর নিশানা অবশ্য একটাই। এশিয়া কাপটা ছুঁয়ে দেখা।

দলের অনুশীলনে না থাকলেও, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ছিলেন আরেক কাণ্ডারি রিয়াদ। আপাতত প্রথম ম্যাচকেই পাখির চোখ করেছেন তিনি। বলেছেন, আমাদের লক্ষ্য থাকবে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচটা জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা।

ভিসা জটিলতা দলের সাথে যেতে পারেননি রুবেল হোসেন ও ম্যানেজার খালেদ মাহমুদ। আর ইনজুরির কারণে কয়েকদিন দেরিতে যাবেন তামিম। আর, মাশরাফীদের আগেই দুবাই পৌঁছে যাওয়ার কথা তুরুপের তাস সাকিব আল হাসানের।

কিন্তু তাদের সঙ্গে যেতে পারছেন না অবিজ্ঞ ওপেনার তামিম ইকবাল, পেসার রুবেল হোসেন, ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

ভিসা জটিলতার কারণেই দলের সঙ্গে যেতে পারছেন না তামিম-রুবেলরা। পাসপোর্ট এখনও হাতে না পাওয়ায় তাদের যেতে দেরি হচ্ছে। তবে সোমবার (১০ সেপ্টেম্বর) পাসপোর্ট হাতে পাওয়ার কথা রয়েছে। সেক্ষেত্রে সোমবার বা মঙ্গলবার দেশ ছাড়বেন তারা। দলের ম্যানেজার সুজনের অনুপস্থিতিতে দলের ভারপ্রাপ্ত ম্যানেজারের দায়িত্বে আছেন দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়ন।