Notunshokal.com
খেলাধুলা

নিজেকে অনেক দূরে সরিয়ে নিয়েছেন মইন আলি

স্পোর্টস ডেস্ক: সোশ্যাল মিডিয়া থেকে নিজেকে অনেক দূরে সরিয়ে নিয়েছেন মইন আলি। আর তাতেই পেলেন ব্যাটিং সফলতা। এমনটাই জানালেন এই ইংলিশ তারকা।

শুক্রবার ওভালে ধীর-স্থির ভাবে ব্যাট করে হাফ সেঞ্চুরি করেন মইন আলি। ৩১ বছর বয়সি এই অলরাউন্ডারের ব্যাটিংয়ে কখনও এত ধৈর্য আর মনঃসংযোগ নাকি দেখা যায়নি। কিন্তু সত্যিই কি সোশ্যাল মিডিয়া থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় উপকার হয়েছে তাঁর?

খেলার পরে সাংবাদিক বৈঠকে মইন বলেন, ‘‘আমার মনে হয়েছে সোশ্যাল মিডিয়ায় অনেক বেশি মন দিয়ে ফেলেছি আমি। বাড়িতে বাচ্চারা আপনার সঙ্গে খেলতে চাইলে আপনি যদি ফোন নিয়ে ব্যস্ত হয়ে পড়েন, তাহলে সেটা মোটেই ভাল হয় না। আমারই একবার এ রকম ঘটনা ঘটেছিল। তারপর আমি মোবাইল থেকে নিজেকে সরিয়ে নিয়েছি। যদি এটা ছাড়াই বাঁচা যায়, তা হলে অসুবিধে কোথায়? আমার আসলে মোবাইলের নেশা হয়ে গিয়েছিল, বলতে পারেন।’’

মইনের ব্যাটে মাঝখানে রানের খরা দেখা যাচ্ছিল, তাঁর মনঃসংযোগ নষ্ট হওয়ার কারণে। শট বাছাইয়ে ভুল বা শট মারতে গিয়ে ভুল করছিলেন বারবার। তাছাড়া ব্যাটিং অর্ডারে বারবার ওঠানামা করতে গিয়েও সমস্যা হচ্ছিল তাঁর। কিন্তু এভাবেই নিজের সমস্যার সমাধান করেন মইন। কাউন্টি ক্রিকেটে উরস্টারশায়ারের হয়ে ডাবল সেঞ্চুরি পান এর জেরেই। তার পরই তাঁকে ইংল্যান্ড দলে ডাকা হয়।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul