খেলাধুলা

প্রতিক্রিয়ায় নিজের টুপি ছুঁড়ে মারেন অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক: ওভাল টেস্টের দ্বিতীয় দিন বল হাতে আগুন ঝরিয়েছেন জেমস অ্যান্ডারসন। ১১ ওভার বল করে ২০ রানে তুলে নিয়েছেন ২টি উইকেট। কিন্তু ম্যাচ শেষে তাকে মুখোমুখি হতে হলো শাস্তির। আইসিসির আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানাসহ একটি ডিমেরিট পেতে হয়েছে এই পেসারকে।

ঘটনাটি ভারতীয় ইনিংসের ২৯ ওভারের সময়। বিরাট কোহলির বিপক্ষে একটি এলবিডাব্লুর আবেদন করেন এই পেসার। আম্পায়ার আবেদনে সারা না দিলে রিভিউর আবেদন করেন। সেখানে ব্যর্থ হন তিনি। আর এর প্রতিক্রিয়ায় নিজের টুপি ছুঁড়ে মারেন অ্যান্ডারসন। সেই সাথে আম্পায়ার কুমারা ধর্মসেনার সাথে ‘আগ্রাসী আচরণে’ প্রতিক্রিয়া দেখান।

কিন্তু অ্যান্ডারসনের এই আচরণ আইসিসি’র খেলোয়াড় আচরণ বিধির ২.১.৫ ধারায় শাস্তিযোগ্য অপরাধ। ওই ধারা অনুযায়ী ম্যাচ চলাকালীন কোন খেলোয়াড় আম্পায়ারের সিদ্ধান্তে ভিন্নতম পোষণ করতে পারবে না।

ম্যাচ শেষে তাই আইসিসি’র ম্যাচ রেফারির একটি উচ্চ পর্যায়ের কমিটি তার বিরুদ্ধে অভিযোগ এনে শাস্তি ঘোষণা করে। যাতে তাকে একটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়। এদিকে অ্যান্ডারসন নিজের দোষ স্বীকার করে নেওয়া আনুষ্ঠানিক শুনানিতে যেতে হয়নি।