Notunshokal.com
খেলাধুলা

বাংলাদেশকে নিয়ে যা বললেন শ্রীলঙ্কান অধিনায়ক ম্যাথিউস

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামার আগে নিজেদের দল নিয়ে বেশ আত্মবিশ্বাসী শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। অভিজ্ঞতা এবং তারুণ্যে মিশেলে গড়া দলটিকে সেরা হিসেবেও আখ্যা দিয়েছেন তিনি।

১৬ সদস্যের এই লঙ্কান স্কোয়াডে যেমন রয়েছেন অভিজ্ঞ লাসিথ মালিঙ্গা দীনেশ চান্দিমাল, উপুল থারাঙ্গার মতো অভিজ্ঞ ক্রিকেটাররা, তেমনি রয়েছেন আকিলা ধনঞ্জয়া, কুশল মেন্ডিসদের মতো তরুণরা।

আর এই তারুণ্য এবং অভিজ্ঞতার সামঞ্জস্যেই এশিয়া কাপে ভালো খেলবে শ্রীলঙ্কা বলে বিশ্বাস করছেন ম্যাথিউস। পরোক্ষভাবে বাংলাদেশকে একটি সাবধানবাণীও যেন শুনিয়ে রাখলেন লঙ্কান কাপ্তান।

ম্যাথিউস বলেন, ‘আমাদের দলটি অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশেলে গড়া। আমি সেরা দলটিই পেয়েছি। নিজেদের দিনে আমরা যেকোনো দলকেই হারাতে পারি এবং আমাদের সেই সম্ভাবনা রয়েছে। আমরা সামনের চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত।’

এদিকে শুধু ম্যাথিউসই নন, এশিয়া কাপের কোয়ালিফায়ারে আরব আমিরাতকে হারিয়ে মূল পর্বে জায়গা করে নেয়া হংকংয়ের অধিনায়ক আনশুমান রাথও বেশ আত্মবিশ্বাসী টুর্নামেন্টে ভালো করার ব্যাপারে।

এশিয়া কাপের বাছাইপর্বের ফাইনালে আমিরাতের বিপক্ষে তিন বল বাকি থাকতে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২ উইকেটের রুদ্ধশ্বাস জয় পেয়েছিল হংকং। সেই ম্যাচে দারুণ খেলা আরব আমিরাতকে প্রশংসায় ভাসানোর পাশাপাশি নিজেদের শক্তিমত্তার ব্যাপারে আত্মবিশ্বাসের কথাও জানিয়েছেন আনশুমান।

হংকং অধিনায়ক বলেন, ‘প্রথমত আমি আরব আমিরাতকে ধন্যবাদ জানাতে চাই দুর্দান্ত একটি খেলা উপহার দেয়ার জন্য। কিছুক্ষণের জন্য খেলাটি আমাদের পক্ষে ছিল না। মোমেন্টাম তাদের হতে পারতো, তবে আমরা জানতাম যে ব্যাটিংয়ের প্রতি আমরা ফোকাস রাখতে পারলে বিপদ কাটিয়ে উঠে আসতে পারবো।’

উল্লেখ্য এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ১৬ তারিখ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে হংকং। এরপর ১৮ তারিখ ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে তারা।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul