আশরাফুলকে দারুণ এক সুখবর দিলেন আকরাম খান

Loading...
বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে স্পট ফিক্সিংয়ের দায়ে সবধরনের ক্রিকেট থেকে ৮ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। ২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লীগের এ ঘটনা ঘটে। তবে পরে তা কমিয়ে ৫ বছরে আনা হয়। কিছুদিন আগে সব ধরণের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পায়েছেন দেশের সর্বকনিষ্ঠ এই টেস্ট সেঞ্চুরিয়ান। তাই সব ধরনের ক্রিকেটের দরজা এখন খোলা এই তারকা ক্রিকেটারের জন্য।

আশরাফুলের ইস্যু নিয়ে কথা বলেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ও জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান। তবে তার কথাগুলো নিজস্ব, বোর্ডের বা অফিসিয়াল নয় বলেও জানিয়েছেন।

আকরাম খান বলেন, ‘আশরাফুল ইস্যুতে ক্রিকেট বোর্ডের চিন্তা ভাবনা কি, বোর্ড তাকে নিয়ে আসলে কি ভাবছে, তা আমি এখনো বলতে পারব না। কারণ এটি বোর্ডের নীতি নির্ধারণী বিষয়। ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে যুক্ত কোনো ক্রিকেটারের ওপর থেকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা উঠে যাবার পর তাকে নেওয়া বা না নেওয়ার এখতিয়ার সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ডের। এটা অবশ্যই স্পর্শকাতর বিষয়। কাজেই আশরাফুল ইস্যুতে বোর্ডের অবস্থান কি, তা আসলে আমার জানা নেই।’

আকরাম খান আরো বলেন, ‘এটা হয়তো আলোচনা সাপেক্ষে জানা যাবে এবং নিষেধাজ্ঞা উঠে যাবার পর হয়তো সেই আলোচনাটা নিশ্চয়ই বোর্ডের নীতি নির্ধারণী মহলেই হবে। তখনই বিসিবির চিন্তা-ভাবনা ও মনোভাব পরিষ্কারভাবে জানা যাবে। তবে একজন ক্রিকেটার ও জাতীয় দলের সাবেক অধিনায়ক হিসেবে আমি মনে করি, আশরাফুলের দরজা খোলা আছে বা থাকার কথা।

সুতরাং বলা যায় আশরাফুলের দরজা খোলা। তাই এখন শুধু নিজেকে ভাল পার্ফরমেন্স করে প্রমাণ দিতে হবে। তাহলেই জাতীয় দলের খেলার সম্ভাবনা উজ্জ্বল হবে।