Notunshokal.com
খেলাধুলা

প্রতিপক্ষকে কোণঠাসা করে দেওয়ার মতো বোলার মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ দিয়ে আগামী ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপ শুরু হবে। ওই টুর্নামেন্টে মুস্তাফিজের সম্ভাবণা নিয়ে বাংলাদেশের বোলিং গুরু বলেন, ‘তাকে দেখে ভালোই মনে হচ্ছে। সে এখনও যেখানে থাকার কথা সেই অবস্থায় নেই। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো করেছে সে। এবার আগের থেকেও ভালো করবে এটা বলা যায়।

তাছাড়া ফিজ যদি তার সেরাটা দিয়ে বল করতে পারে তবে সংযুক্ত আরব আমিরাতের উইকেটে দারুণ সফল হতে পারেন তিনি। তার বোলিং দেখাও উপভোগ্য। চোখের সুখ। সেটা আমিরাতের উইকেটে আবার দেখা যাবে কিনা তা সময় বলবে। তবে বাংলাদেশ বোলিং কোচ কোর্টলি ওয়ালস আশা করছেন, মুস্তাফিজ এশিয়ার এই টুর্নামেন্টে তার সেরা ফর্মে ফিরবে।

ওয়ালস বলেন, সে বিশেষ ধরণের বোলার। তাকে সব সময় দলীয় আবহে রাখতে হবে এবং ধীরে ধীরে ভালো করার সুযোগ করে দিতে হবে। আমি মনে করি, সে সবসময় প্রতিপক্ষকে কোণঠাসা করে দেওয়ার মতো বোলার। আমরা আশা করছি এশিয়া কাপে সে তার সেরা ছন্দে বল করবে।’ তবে বাঁ-হাতি বোলারদের যে যে দক্ষতা থাকে তা মুস্তাফিজ কেবল আয়ত্ব করা শুরু করেছে বলেও মনে করেন ওয়ালস।

তিনি বলেন, ‘মুস্তাফিজ আগের চেয়ে ভালো বোলিং করছেন। আমি তার দক্ষতা বাড়ানোর জন্য আরও কাজ করতে চাই। তার ইনজুরির কারণে সে সুযোগটা এতোদিন ভালো মতো পাওয়া যায়নি। তবে এশিয়া কাপ থেকে আমরা কিছু কিছু কাজ করা শুরু করতে পারবো বলে আশাবাদী। সে এখন তার আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে।

আশা করছি সামনের টুর্নামেন্টে আরও ধার খুঁজে পাবে সে। ফিজ এখনও ছোট খাটো ইনজুরির মধ্যে আছে বলেও জানান ওয়ালস। তবে এশিয়া কাপে আমিরাতের কন্ডিশনে জিততে হলে দলীয় পারফরমেন্সের বিকল্প নেই মনে করেন ওয়ালস।

তিনি বলেন এশিয়া কাপের দলে বেশ কিছু তরুণ খেলোয়াড় ডাক পেয়েছেন। ওয়ালস তাদের দলে সুযোগ দেওয়ার পক্ষে, ‘দলে অনেক তরুণ ডাক পেয়েছে। তাদের যদি দলে ডাকা না হয়, সুযোগ দেওয়া না হয় তবে তারা কেমন করছে তা বোঝা যাবে না।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul