Notunshokal.com
খেলাধুলা

আরব আমিরাতে আজ যখন মাঠে নামবে বাংলাদেশ দল

এখনো সংযুক্ত আরব আমিরাতের ভিসার অপেক্ষায় আছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল ও পেসার রুবেল হোসেন। যে কারণে গতকালও এশিয়া কাপ খেলতে তাদের দেশ ছাড়া সম্ভব হয়নি। অন্যদিকে, রোববার রাতেই দলের ১৩ সদস্য নিয়ে দুবাইয়ে পা রেখেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আরব আমিরাতে আজ সন্ধ্যার পর মাঠে নামবেন মাশরাফিরা।

আজ থেকে তারা আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু করবেন। ভিসা পাননি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও। তাই তামিমদের মতো তাকে অপেক্ষা করতে হচ্ছে। তিনি বলেন, ‘এখনো আমাদের ভিসা হাতে আসেনি। আমাদের আগে অপেক্ষা ছিল তামিম ও রুবেলের ভিসার কিন্তু সেটিও হয়নি। আজ হয়তো ভিসা হাতে পেতে পারি। আর ভিসা পেলেই তারা চলে যাবে দলের সঙ্গে যোগ দিতে।’ শুক্রবার এশিয়া কাপের উদ্বোধনী দিনে বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলঙ্কার বিপক্ষে।

এর আগের তিনটি আসরই টানা হয়েছে বাংলাদেশের মাটিতে। সেখানে দুটি আসরে ফাইনাল খেলেছিল দল। কিন্তু দারুণ আক্ষেপ নিয়ে হয়েছে শিরোপ হাত ছাড়া। সেখানে এবার বিদেশের মাটিতে হওয়াতে টাইগারদের সামানে রয়েছে কঠিন চ্যালেঞ্জ। এবার এশিয়া কাপ হচ্ছে নতুন ফরমটে।

শুরুতেই গ্রুপ পর্বে দুটি ম্যাচ খেলবে মাশরাফির দল। যেখানে প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও দ্বিতীয় আফগানিস্তান। এ দুই ম্যাচে জিতলেই টাইগারদের বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। এবারের আসরে কঠিন চ্যালেঞ্জ থাকলেও চ্যাম্পিয়ন হতে দৃঢ় প্রত্যয়ী দলের প্রতিটি সদস্য।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul