এশিয়া কাপে বাংলাদেশের সেঞ্চুরি করেছেন যে চার ব্যাটসম্যান।

Loading...

এশিয়া কাপ শুরু হতে আর মাত্র ২দিন বাকি। আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের ৬ দল নিয়ে অনুষ্ঠিত হবে এশিয়ার সবচেয়ে জমজমাট টুর্নামেন্ট এশিয়া কাপ ক্রিকেট। এশিয়া কাপে এবারের আসরে প্রথম রাউন্ডে বাংলাদেশের খেলা শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের সাথে। এ গ্রুপ রয়েছে ভারত পাকিস্তান সহ বাছাই পর্বে চ্যাম্পিয়ন দল হংকং।

এশিয়া কাপ এখন পর্যন্ত বাংলাদেশ ১০ বার অংশগ্রহণ করেছে। এরমধ্যে চ্যাম্পিয়ন হতে না পারলেও গত ৩ আসরের মধ্যে দুবারই ফাইনালে উঠেছে বাংলাদেশ দল। ২০১২ সালের এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে মাত্র ২ রানে হারে বাংলাদেশ এর পর শেষ ২০১৬ সালে ভারতের কাছে টি-টোয়েন্টিতে ৮ উইকেটে হেরে স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের।

এশিয়া কাপ এখন পর্যন্ত বাংলাদেশের মোট চারজন ব্যাটসম্যান সেঞ্চুরির দেখা পেয়েছেন। বাংলাদেশের আনামুল হক বিজয়, মোহাম্মদ আশরাফুল, অলক কাপালি এবং উইকেট কিপার মুশফিকুর রহিম একটি করে সেঞ্চুরি করেছেন। আনামুল হক বিজয় করেছেন ১০০ রান। অলক কাপালি করেছিলেন ১১৫ রান।

মোহাম্মদ আশরাফুল করেছিলেন ১০৯ রান। এবং মুশফিকুর রহিম সর্বোচ্চ একটা ১১৭ রান করেছেন। তবে এশিয়া কাপে এখনো সেঞ্চুরির দেখা পায়নি ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সেঞ্চুরিয়ান তামিম ইকবাল এবং দ্বিতীয় স্থানে থাকা সাকিব আল হাসান।