Notunshokal.com
জাতীয়

ভাসতে ভাসতে নৌকা বিজয় নিয়ে তীরে ভিড়বে:ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক: নির্বাচনে নৌকা ভেসে যাবে না, ভাসতে ভাসতে বিজয়ের বন্দরে পৌঁছাবে। মুক্তিযুদ্ধের চেতনায় প্রতীক নৌকা ভেসে ভেসে বিজয়ের পতাকা নিয়ে বিজয়ের মাসে তীরে ভিড়বে। একই সঙ্গে কোনও চাপে আওয়ামী লীগ নতিস্বীকার করবে না। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার রাজধানীতে নির্মাণাধীন সড়ক ভবন পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি। বুধবার খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে প্রতীকী অনশন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছিলেন- আমাদের যে আন্দোলন চলছে, এই আন্দোলন বেগবান হবে। এমন কর্মসূচি দেয়া হবে যেই কর্মসূচির মাধ্যমে এই সরকারের নৌকা পানিতে ভেসে যাবে।

মওদুদ আহমদের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের এ কথা বলেন। সড়ক আইন নিয়ে তিনি বলেন, সংসদের চলতি অধিবেশনে নতুন সড়ক আইন উত্থাপন করা হবে এবং এ অধিবেশনেই আইনটি পাস হবে বলে আশা করছি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তো এখন পুরোপুরি একটি নালিশ পার্টিতে পরিনিত হয়েছে। তারা যে একটি নালিশ পার্টি তারা তা বারবার প্রমাণ করেছে। জাতিসংঘে গিয়েও তারা তারই পুনরাবৃত্তি করবে।

তিনি বলেন, কোনও দেশে সংকট থাকলে তা নিরসনের জন্য জাতিসংঘ তাদের একজন দূত পাঠায়। তিনি ওই সংকট নিরসনের জন্য প্রচেষ্ঠা চালান। বর্তমানে দেশে কোনও সংকট না থাকায় তারা কোনও দূত পাঠায়নি।

কাদের বলেন, কিন্তু এরপরও বিএনপির নেতারা এত নালিশ শুরু করেছে যে জাতিসংঘও বিরক্ত হয়ে তাদের নালিশ শুনার জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তারা তলব করেছে। অবশ্য আমাদের এ নিয়ে কোনও মাথাব্যথা নেই। তবে জাতিসংঘে তাকে কেন ডাকা হয়েছে তা নিয়ে আমরা তড়িঘড়ি করে কোনও মন্তব্যও করতে চাই না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতিসংঘ জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা করবে কি না তা আমরা জানি না। তারা অবাধ, সুষ্ঠু নির্বাচন চাইতে পারে। আমরাও সে ধরনের নির্বাচনই চাই।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হঠাৎ কেঁপে উঠলো রাজধানীসহ গোটা দেশ

Syed Hasibul

স্বাধীনতার ৪৭ বছর পরেও ঢাকার রাস্তায় ইমার্জেন্সি লেন কেউ কল্পনাও করতে পারেনি

Syed Hasibul