Notunshokal.com
খেলাধুলা

এশিয়া কাপে আরেকটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে মুশফিকুর রহিম

ইতিহাসের হাতছানি রয়েছে বাংলাদেশ জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। তামিম ইকবাল এবং সাকিব আল হাসান এর পর দশ হাজার রানের ক্লাবে যোগ দিতে যাচ্ছেন মুশফিকুর রহিম। ২০০৫ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মুশফিকুর রহিমের।

৩১ বছর বয়সেই বাংলাদেশ জাতীয় দলের বর্তমান উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম জাতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান। অভিষেকের পর জাতীয় দলে কিছুটা অনিয়মিত হলেও ২০০৭ সালের বিশ্বকাপের পর থেকে বাংলাদেশে জাতীয় দলে নিয়মিত খেলছেন মুশফিকুর রহিম।

বিশেষ করে ২০১৩ সালের পর থেকে বাংলাদেশ জাতীয় দলের রান মেশিন খেতাব পেয়েছেন এই ব্যাটসম্যান। ৩ বিভাগ মিলে এখন পর্যন্ত টেস্টে ১১৬ ইনিংসে ৩৬৯৯ রান। ওয়ানডেতে ১৭৩ ইনিংসে ৪৮২৮ রান। এবং টি-টোয়েন্টিতে ৬৬ ইনিংসে ১১৩১ রান করেছেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ জাতীয় দলের রান মেশিন মুশফিকুর রহিম তিন ফরম্যাটে ৩৫৫ ইনিংসে ৯৬৫৮ রান করেছেন। বাংলাদেশের জাতীয় দলের হয়ে ১০ টি সেঞ্চুরি এবং ৫২ টি হাফ সেঞ্চুরি করেছেন মুশফিকুর রহিম।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপে দুর্দান্ত খেলতে পারলেই বাংলাদেশের তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের পর দশ হাজার রানের ক্লাবে যোগ করবেন মুশফিকুর রহিম। এইজন্য মুশফিকুর রহিমের প্রয়োজন আর মাত্র ৪৪২ রান।

আরও পড়ুন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হোটেলে সমর্থকের সঙ্গে আসলে কী হয়েছিল সাকিবের?

Syed Hasibul