আর মাত্র ১ঘন্টা বাকি হঠাৎ করেই বাংলাদেশ একাদশে এক বিশেষ পরিবর্তন

Loading...

আজ পর্দা উঠছে এশিয়া কাপের ১৪তম আসরের। আর উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায়। টাইগারদের পরিচিত প্রতিপক্ষের একটি শ্রীলঙ্কা।সাঙ্গাকারা-জয়াবর্ধনে পরবর্তী সময়ে লঙ্কানরা নিজেদের সেভাবে মেলে ধরতে না পারলেও এই দলে বেশ কয়েকজন তারকা খেলোয়াড় রয়েছেন, যারা নিজেরাই ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারেন। তাই হালকাভাবে তাদের নেওয়ার সুযোগ নেই। তার ওপর আবার টুর্নামেন্টের প্রথম ম্যাচ। তাই কোনো পরীক্ষা নিরীক্ষা না গিয়ে শক্তিশালী দল নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে দেখা যেতে পারে লিটন দাসকে। তবে দেশ সেরা ওপেনারের আঙুলের সমস্যা পুরো মেটেনি। আজ (শনিবার) দুবাইতে শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে দেশসেরা ওপেনারের খেলা নিয়ে সংশয় থেকেই গেছে। কাল মধ্য রাতে দুবাইয়ের উদ্দেশ্যে যাত্রা শুরুর আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এমনটাই জানিয়েছেন।

মুঠোফোনে হযরত শাহজালাল বিমান বন্দর থেকে আলাপে নান্নু জানিয়ে যান, ‘একাদশের রুপরেখা একরকম চূড়ান্ত। তবে এক নম্বর ওপেনার তামিম ইকবালের খেলা নিয়ে আছে সংশয়। আমরা শনিবার প্রথম ম্যাচে তাকেই পাবোই এমন নিশ্চয়তা নেই।’ এরপর টানা তিন অটোমেটিক চয়েস তিন নম্বরে যথারীতি সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ।ছয় নম্বরে মোসাদ্দেক হোসেন সৈকত অথবা আরিফুল হককে দেখা যেতে পারে। দলে সাব্বিরের জায়গায় সাত নম্বরে থাকতে পারেন মোহাম্মদ মিঠুন।

স্পেশ্যালিস্ট স্পিনার হিসেবে মেহেদি হাসান মিরাজ ও নাজমুল ইসলাম অপুর মধ্যে যে কোনো একজনকে দেখা যেতে পারে। আবার একজন কম ব্যাটসম্যান খেলালে দুইজনই খেলতে পারেন। সেক্ষেত্রে মিরাজকে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে খেলানো হতে পারে। তিন পেসার খেললে মাশরাফি ও মুস্তাফিজের সঙ্গে রুবেল হোসেনের থাকার সম্ভাবনা বেশি।

বাংলাদেশ একাদশ :
১. তামিম ইকবাল (দেশ সেরা ওপেনারের আঙুলের সমস্যা পুরো মেটেনি) ২. লিটন দাস ৩. সাকিব আল হাসান ৪. মুশফিকুর রহিম ৫. মাহমুদউল্লাহ রিয়াদ ৬. মোসাদ্দেক হোসেন সৈকত/আরিফুল হক ৭. মোহাম্মদ মিথুন ৮. মেহেদী হাসান মিরাজ/ নাজমুল ইসলাম অপু ৯. মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ১০. রুবেল হোসেন ১১. মুস্তাফিজুর রহমান

তাই তামিম পুরোপুরি সুস্থ না হলে তার খেলা নিয়ে কিছুটা সংশয় আছে, তার পরিবর্তে আসতে পারে দলে অন্য কেউ । তবে আশা করা যায় সবার দোয়া থাকলে তিনি সুস্থ হয়ে যাবেন ।