এইমাত্র পাওয়াঃ মাহমুদুল্লাহর জন্য আইপিএলে সুপারিশ করল আকাশ চোপড়া

Loading...

বর্তমানে আইসিসি টি-টুয়েন্টি র‍্যাঙ্কিং এ ছয় নম্বরে থাকা এই বাংলাদেশি তারকা যে কোন দলের জন্য গুরুত্বপূর্ণ সম্পদ। এর জন্য মাহমুদুল্লাহ রিয়াদকে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে আইপিএল দেখতে চান সাবেক ভারতীয় ওপেনার আকাশ চোপড়া।

তিনি বলেন মাহমুদুল্লাহ পাকিস্তান সুপার লীগ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে নিয়মিত খেলছেন। একই সাথে নিজ দেশে বাংলাদেশ প্রিমিয়ার লীগে খেলে আসছেন তিনি। ছোট ফরম্যাটের জন্য যোগ্য এই ক্রিকেটার খেলুক আইপিএলেও এমন সুপারিশ আইপিএল কর্তাদের কাছেও করেছেন আকাশ।

তিনি আরও বলেন আমি তাঁকে খুবই উঁচু মানের প্লেয়ার মনে করি। তাঁকে আমার খুবই পছন্দ। মিডেল অর্ডারে ব্যাট করে অফ স্পিনটাও ভাল। তাঁর উচিত আইপিএলের মত টুর্নামেন্টে খেলা এটা আমি অনুভব করি।

আইপিএলের লোকজনকে আমি এটা বলেছিলাম এক ভিডিও বার্তায় বলেছেন তিনি। ক্রিকেটের ছোট ফরম্যাটে ১৬২ ইনিংসে প্রায় ২৫ গড়ে ৩১৬৩ রান করেছেন তিনি যার মধ্যে বেশীরভাগ রান এসেছে লোয়ার মিডেল অর্ডারে খেলে। ১১৭ ক্যারিয়ার স্ট্রাইক রেটও মন্দ নয়।

তাছাড়া গত চার বছর রিয়াদের আবার বেশ বাড়ন্ত। তাছাড়া ১২২ স্ট্রাইক রেটে রান তুলেছেন গত চার বছরে এই সময়টায় প্রায় দুই হাজার রান করেছেন ২৯ গড়ে। বলা চলে সাম্প্রতিক সময়ে ছোট ফরম্যাটের ক্রিকেটে রিয়াদের পারফর্মেন্সের গ্রাফ ঊর্ধ্বমুখী।

তাছাড়া বোলিং এর দিক দিয়েও অনেক ভাল ১৩০ ইনিংসে বল করে ৭.১৩ ইকনমি রেটে ৮৫ উইকেট নিয়েছেন তিনি। ২৭ গড়ে উইকেট নেয়া রিয়াদের বোলিং দলের শক্তি বাড়াতে সাহায্য করে। সব মিলিয়ে এই টাইগার অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ একজন দায়িত্ববান ক্রিকেটার।