একনজরে দেখে নেওয়া যাক লংকানদের বিপক্ষে যেমন হতে পারে টাইগার একাদশ

Loading...

স্পোর্টস ডেস্ক: আজ পর্দা উঠছে চতুর্দশ এশিয়া কাপের। আর উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচে জয় দিয়ে তাদের এশিয়া কাপ মিশন শুরু করতে চায় টাইগাররা। তাই এই ম্যাচে নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামতে চাইবে মাশরাফি বাহিনী। একনজরে দেখে নেওয়া যাক লংকানদের বিপক্ষে যেমন হতে পারে টাইগার একাদশ।

শতভাগ ফিট না হলেও প্রথম ম্যাচ থেকেই খেলবেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান এটা এক প্রকার নিশ্চিত। আর ওপেনিংয়ে বামহাতি-ডানহাতি কম্বিনেশন তামিমের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে লিটন দাসকে।

এরপর তিনে সাকিব অটো চয়েস। এরপর চারে মুশফিক রহিম। আর পাঁচে দেখা যাবে মোসাদ্দেক হোসনকে ও শেষ দিকে স্লগ ওভারে মাহমুদউল্লাহর মতো একজন ব্যাটসম্যান প্রয়োজন। সেক্ষেত্রে মাহমুদউল্লাহ খেলবেন ছয়ে। সাথে থাকবেন মোহম্মদ মিথুন, কারণ সাম্প্রতিক সময়ে এ দল ও ঘরোয়া লিগে তার দুর্দান্ত ফর্ম। তবে অভিষেক হতেও পারে আরিফুল হকের।

আর আটে অধিনায়ক মাশরাফি। তবে প্রয়োজনে আগেও নামতে পারেন টাইগার অধিনায়ক। আর বোলিং পজিশনে যথারীতি পেস এ্যাটাকে মাশরাফির সাথে রুবেল-মুস্তাফিজের থাকা মোটামুটি নিশ্চিত। আর স্পিনে সাকিবের সাথে মেহেদী মিরাজ।

শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল
লিটন দাস
সাকিব আল হাসান
মুশফিকুর রহিম
মাহমুদউল্লাহ রিয়াদ
মোসাদ্দেক হোসেন
মোহম্মদ মিথুন
মাশরাফি বিন মর্তুজা
মেহেদি মিরাজ
রুবেল হোসেন
মোস্তাফিজুর রহমান