বিএনপি যে নালিশ পার্টি বারবার প্রমাণ করেছে: বেবী

Loading...

বিএনপি যে নালিশ পার্টি বারবার প্রমাণ করেছে: বেবী

বাংলাদেশ আওয়ামী প্রচার লীগের সাধারণ সম্পাদক নাসিমা ইসলাম বেবী বলেছেন, দেশে এখন কোন সঙ্কট নেই। বিএনপি অস্থিরতার পথে না গেলে সুষ্ঠু-অবাধ, নিরপেক্ষ, বিশ্বাসযোগ্য একটা নির্বাচন ইনশাআল্লাহ বাংলাদেশে হবে। বিএনপি একটি নালিশ দলে পরিণত হয়েছে। জাতিসংঘের কাছে নালিশ করতেই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম যুক্তরাষ্ট্রে গেছেন। তারা যে একটি নালিশ পার্টি তারা তা বারবার প্রমাণ করেছে।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় ঢাকা মহানগর আওয়ামী প্রচার লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন, বিএনপির আগামী মাস থেকে সরকার পতনের আন্দোলনের ঘোষণা সম্পর্কে তিনি এসব কথা বলেন।

নাসিমা ইসলাম বেবী বলেন, পৃথিবীর কোথাও কোন সঙ্কট থাকলে সাধারণত জাতিসংঘ তাদের দূত পাঠায়। তিনি ওই সঙ্কট নিরসনের জন্য প্রচেষ্টা চালান। বর্তমানে বাংলাদেশে কোন সঙ্কট না থাকায় তারা কোন দূত পাঠায়নি। তিনি বলেন, তারা (বিএনপি) এমনভাবে নালিশ শুরু করেছে। বাধ্য হয়ে হয়তো জাতিসংঘ তাদের কমপ্লেইন শোনার জন্য তাদের আমন্ত্রণ করেছে। অবশ্য আমাদের এ নিয়ে কোন মাথাব্যথা নেই। জাতিসংঘে তাকে কেন ডাকা হয়েছে তা নিয়ে আমরা তড়িঘড়ি করে কোন মন্তব্যও করতে চাই না। তবে জাতিসংঘ বিশ্বের আন্তঃরাষ্ট্রিক সর্বোচ্চ একটি ফোরাম। রোহিঙ্গা ইস্যুতে তারা আমাদের পাশে এসে দাঁড়িয়েছে। তাই এ বিষয়ে অহেতুক মন্তব্য করা ঠিক হবে না।

তিনি আরও বলেন জাতিসংঘ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা করবে কি না তা আমরা জানি না। তারা অবাধ, সুষ্ঠু নির্বাচন চাইতে পারে। আমরাও সে ধরনের নির্বাচনই চাই। আমরা সংবিধানের বাইরে কারও চাপের কাছে নতিস্বীকার করব না। সংবিধান অনুযায়ী দেশের নির্বাচন হবে। নির্বাচন চলাকালে নির্বাচন কমিশনকে (ইসি) স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ দায়িত্ব পালনে সরকার প্রয়োজনীয় সহায়তা দেবে মাত্র। নির্বাচনকালীন সরকার রুটিন দায়িত্ব পালন করবেন, বিশেষ কোন পরিবর্তন করবে না এবং কার্যকরও করবে না। তিনি বলেন, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আমরা কারও সঙ্গেই কোনভাবে নষ্ট করতে চাই না। বিএনপির এমন আন্দোলন করবে যাতে নৌকা ভেসে চলে যায়। নৌকা তো ভেসেই আছে। এটা তো ডুবন্ত সাবমেরিন নয়, যে ডুবে আছে ভেসে যাবে। নৌকা ভাসতে ভাসতে আগামী বিজয়ের মাসে বিজয়ের পতাকা নিয়ে ভিড়বে।