তামিম বন্দনায় মত্ত সারা ক্রিকেট বিশ্ব

Loading...

স্পোর্টস ডেস্ক: ব্যাটিংয়ে নেমে মাত্র ৩ বল খেলেই আঘাত পেয়ে চলে গেলেন মাঠের বাইরে।এর মধ্যে সংবাদ এলো এশিয়া কাপ শেষ তার।২২৯ রানে আউট হলেন মোস্তাফিজ কমেন্টেটরসরাও সাথেই বলে দিলেন অলআউট বাংলাদেশ।কিন্তু সবাইকে অবাক করে দিয়ে এক হাতেই ব্যাটিংয়ে নামলেন তামিম ইকবাল।তাইতো অবাক হয়ে এই যোদ্ধার প্রসংশায় মেতে উঠেছে পুরো ক্রিকেট বিশ্ব।

বাংলাদেশের ব্যাটিংয়ের দ্বিতীয় ওভারে সুরাঙ্গা লাকমলের বাউন্সারে পুল করতে গিয়ে বাম হাতের কব্জিতে আঘাত পান তামিম। এর খেলা চালিয়ে যাওয়া আর সম্ভব হয়নি। মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে দেশসেরা ক্রিকেটারের এক্স-রে করা হয়। পরে আরো বড় দুঃসংবাদ আসে। কব্জিতে চিড় ধরেছে।

ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়, এশিয়া কাপে আর মাঠে নামতে পারবেন না তামিম। তার ইনজুরি বেশ গুরুতর। এজন্য আগামী ছয় থেকে আট সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে।কিন্তু ক্রিকবাজের সেই রিপোর্টকে ভূল প্রমানিত করলেন তামিম।

শেষ দিকে যখন স্ক্রিনে দেখাচ্ছিল ২২৯ রানে অলআউট বাংলাদেশ।মোস্তাফিজের আউটে মাঠ ছেড়ে চলে যাচ্ছিলেন মুশফিকও।ঠিক তখনই সবাইকে অবাক করে দিয়ে মাঠে নামলেন তামিম।যার ইনজুরিতে সমর্থকদের আশায় ভাঙন ধরেছিলো, তিনিই শেখালেন প্রকৃত যোদ্ধার চরিত্র।

এক হাতেই মোকাবেলা করলেন সেই ঘাতক বোলার লাকমালকেই। মাঠে একাই লড়ে যাওয়া মুশিকে অভয় দেয় তামিমের এক হাতে ব্যাটিংয়ের দৃশ্য। তাতেই তো শেষ ২৫ বলে বাংলাদেশের স্কোরবোর্ডে আরো ৩২ রান যোগ করতে পেরেছেন মুশফিক।৪০.৩ ওভারে অলআউট বাংলাদেশ। ১৪৪ রান করে আউট হন মুশফিক কিন্তু এক হাতে ব্যাট করেও ২ রানে অপরাজিত থাকেন যোদ্ধা তামিম।

দলের প্রয়োজনে এভাবেও লড়া যায়। দেশের ক্রিকেটের মর্যাদার প্রশ্নে নিজেকে উৎসর্গ করে চলেন মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদুল্লাহরা। এ থেকে চাইলে শিক্ষা নিতে পারেন অনুজরাও। তাতেই যে দেশের ক্রিকেটের মঙ্গল নিহিত বলে মনে করেছেন অনেকেই।