Notunshokal.com
খেলাধুলা

প্রথম ব্যাটসম্যান হিসেবে এশিয়া কাপে যে রেকর্ডটি গড়লেন মুশফিকুর।

এশিয়া কাপে সবচেয়ে বড় জয় তুলে নিল বাংলাদেশ। গতকাল শ্রীলংকার বিপক্ষে এশিয়া কাপের ১৪ তম আসরের উদ্বোধনী ম্যাচে ১৩৭ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ের পিছনে সবচেয়ে বড় অবদান ছিল মুশফিকুর রহিমের। তার ক্যারিয়ার সেরা ১৪৪ রানের সুবাদে ২৬১ রানের পুঁজি পায় বাংলাদেশ। মাঠে নেমেই এদিন ইতিহাস গড়েছিলেন মুশফিকুর রহিম।

বাংলাদেশের হয়ে শ্রীলংকার বিপক্ষে সবচেয়ে বেশি ম্যাচ খেলার গৌরব অর্জন করলেন মুশফিকুর রহিম। সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের খেলা ২৬ টি ম্যাচ কে টপকে গতকাল শ্রীলংকার বিপক্ষে ক্যারিয়ারের ২৭ তম ম্যাচ খেললেন মুশফিকুর রহিম। আর ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করলেন মুশফিকুর রহিম।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ স্কোর টি ওপেনার তামিম ইকবালের। ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে তামিম ইকবালই একমাত্র ব্যাটসম্যান যিনি ওয়ানডে ক্রিকেটে দেড়শত রান করতে পেরেছেন। গতকাল মুশফিকুর রহিম না পারলেও প্রায় কাছে চলে গিয়েছিলেন তিনি।

তবে অন্য আরেকটি রেকর্ড গড়েছেন মুশফিকুর রহিম। বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে এশিয়া কাপের দুটি সেঞ্চুরির মালিক হলেন মুশফিকুর রহিম। ২০১৪ সালে ভারতের বিপক্ষে এশিয়া কাপে প্রথম সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। বাংলাদেশের হয়ে এশিয়া কাপে একটি করে সেঞ্চুরি করেছেন এনামুল হক বিজয়, অলক কাপালি এবং মোহাম্মদ আশরাফুল।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul