Notunshokal.com
খেলাধুলা

এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে টাইগারদের সেরা ৫ জয়

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়ে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। তবে এটাই প্রথম নয়। ক্রিকেট নামের এই লড়াইয়ে মাঝে মধ্যেই এমন চমক দিয়ে এসেছে দেশের টাইগাররা। এবার দেখে নেয়া যাক বাংলাদেশের সেরা ৫টি একদিনের ম্যাচে জয়।

২০১৫ সালের বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে চমক দেয় টাইগাররা। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ২৭৫ রান করে তারা। ইংল্যান্ড থেমে যায় ২৬০ রানে। অসাধারণ ব্যাট করেছিলেন মাহমুদুল্লাহ।

২০১৫-১৬ সালের কথা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৯ উইকেটে জয় পায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা করেছিল মাত্র ১৬৮ রান। মাত্র এক উইকেটে সেই রান তুলে নেয় বাংলাদেশ। অসাধারণ খেলেন সৌম্য সরকার।

২০১৪-১৫ সালে মিরপুরে ভারতের বিরুদ্ধে দারুণ জয় পায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ২০০ রানে অল আউট হয়ে গিয়েছিলেন ধোনি-কোহলিরা। মাত্র ৪ উইকেট হারিয়ে সেই রান তুলে ফেলে বাংলাদেশ। ছয় উইকেট নেন মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১৮ সালে ১৬৩ রানে জয় পায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে বাংলাদেশ তুলেছিল ৩২০ রান। কিন্তু, ১৫৭ রানে শেষ হয়ে যায় বিপক্ষের ইনিংস। ম্যাচের সেরা হন সাকিব।

এই তালিকায় যোগ করতে হবে এশিয়া কাপের প্রথম ম্যাচ। প্রথমে ব্যাট করে ২৬১ রান তোলে বাংলাদেশ। দুর্দান্ত সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। কিন্তু, মাত্র ১২৪ রানে থমকে যায় শ্রীলঙ্কা।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul