খেলাধুলা

দেশে ফিরলেন তামিম ইকবাল

দুবাই থেকে দেশে ফিরলেন ওপেনার তামিম ইকবাল।
শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে কব্জির ইনজুরির কারণে মাঠ থেকে সোজা হাসপাতালে। এশিয়া কাপই আর খেলতে পারছেন না বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান ওপেনার তামিম ইকবাল। তার কব্জিতে ছিড় ধরা পড়েছে। যে কারণে, তার এশিয়া কাপের বাকি ম্যাচগুলো খেলা আর সম্ভব হবে না।

সুরঙ্গা লাকমালের ওভারের শেষ বলটি কব্জি মোচড়ে খেলতে যান তামিম। তাতেই আঘাতটা পান তিনি। সঙ্গে সঙ্গে তামিমকে নিয়ে যাওয়ায় মাঠের বাইরে এবং সেখান থেকে হাসপাতালে। স্টেডিয়ামের কাছাকাছি স্থানীয় একটি হাসপাতালে নিয়ে দ্রুত স্ক্যান করে দেখা হয় তামিমের কব্জির কী অবস্থা। সেখানেই দেখা গেলো, ভালো ছিড় ধরা পড়েছে। অবস্থা এতটাই নাজুক যে, চলতি এশিয়া কাপে আর খেলতেই পারবেন না তামিম।

দেশের মাটিতে এশিয়া কাপের প্রস্তুতির সময় ডান হাতের আঙুলে চোট পান তামিম। প্রথমে গুরুতর কিছু ভাবা না হলেও পরে স্ক্যন করে দেখা যায়, তার অনমিকায় চিড় ধরেছে। শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী ম্যাচ খেলাও তার জন্য অনিশ্চিত হয়ে যায়।

কিন্তু ব্যথা নিয়েই গতকাল ইনিংস ওপেন করতে নামেন তামিম। ইনিংসের দ্বিতীয় ওভারে সুরঙ্গা লাকমালের বাউন্সার তার সেই ভাঙা হাতে আঘাত হানলে মাঠ ছাড়তে হয় তামিমকে।এরপর দলের প্রয়োজনে ইনিংসের শেষ দিকে মুশফিককে সঙ্গ দিতে মাঠে নেমে সবাইকে অবাক করে দেন তামিম।

ইনজুরি আক্রান্ত তামিম অিজ মঙ্গলবার দেশে ফিরে অাসেন। দেশে এসেই তামিমের হাতে সার্জারি ইস্যুতে সিদ্ধান্ত নেয়া হবে। চিকিৎসার জন্য তামিমকে হয়তো ফের দেশের বাইরে যেতে হবে।

আরও পড়ুন

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul