খেলাধুলা

এশিয়া কাপ খেলতে কাল সন্ধ্যায় দুবাই যাচ্ছেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার।

পরপর দুই ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় পড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দলের ওপেনিং জুটিটা এ পরিবর্তন করতে যাচ্ছে এবার বাংলাদেশ। ব্যাট হাতে আজ ভারতের বিপক্ষে একদমই বাজে পারফরম্যান্স করেছে বাংলাদেশ দলের দুই ওপেনার লিটন কুমার এবং নাজমুল হাসান। এশিয়া কাপ খেলতে কাল সন্ধ্যায় দুবাই যাচ্ছেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার।

ভারতের বিপক্ষে এশিয়া কাপে সুপার ফোর রাউন্ডের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে ১৭৩ রান করেছে বাংলাদেশ। টসে হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। তামিম ইকবাল একাদশের না থাকলে বাংলাদেশ কি করতে পারে তার প্রমাণ হয়ে গেল আজ। দলীয় ৬৫ রানের মাথায় সাজঘরে ফেরেন ৫ ব্যাটসম্যান।

দলীয় ১৫ রানের মাথায় ৭ রান করে ফেরেন লিটন কুমার এবং ১ রান পরে ৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন নাজমুল হাসান। কিছুটা প্রতিরোধ গড়ে সাকিব আল হাসান ১৭ এবং মুশফিকুর রহিম আউট ২১ রান করে। মোহাম্মদ মিঠুন বিদায় নেন ৯ রান করে।

এরপর কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং মোসাদ্দেক হোসেন সৈকত। আম্পিয়ারের ভুলের ২৫ রান করে এলবিডব্লুর ফাঁদে পড়েন মাহমুদউল্লাহ এবং ১২ রান করে ফেরেন মোসাদ্দেক হোসেন। তবে কিছুটা লড়াই করেছেন মাশরাফি বিন মর্তুজা এবং মেহেদি হাসান মিরাজ। ৩২ বলে ২৬ রান করে আউট হন মাশরাফি। এরপরে ৫০ বলে ৪২ রান করে ফেরেন মেহেদি হাসান মিরাজ।

আজকের ম্যাচে বাংলাদেশ দলে এসেছে দু’টি পরিবর্তন। মমিনুল হকের পরিবর্তে এসেছেন মুশফিকুর রহিম এবং আবু হায়দার রনির পরিবর্তে এসেছেন মুস্তাফিজুর রহমান।

খেলাটি সরাসরি দেখতে এখানে ক্লিক করুন

বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, আম্বাতি রায়দু, মানিশ পান্ডে, কেদার যাদব, মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, যুজভেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, শারদুল ঠাকুর, খলিল আহমেদ , হার্দিক পান্ডিয়া, জসপ্রিত বুমরাহ।